thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

শেরপুরে ধর্ষণের অভিযোগে যুবকের যাবজ্জীবন

২০১৭ মার্চ ২৮ ২১:১৪:২১
শেরপুরে ধর্ষণের অভিযোগে যুবকের যাবজ্জীবন

শেরপুর প্রতিনিধি : শেরপুর জেলার নালিতাবাড়ীর কয়রাকুড়ি গ্রামের এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে মফিজ উদ্দিন (৩৬) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনালের বিচারক মোহাম্মদ মোছলেহ উদ্দিন আসামির উপস্থিতিতে মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত মফিজ উদ্দিন নালিতাবাড়ী উপজেলার সিধুলি গ্রামের মৃত মন্তাজ উদ্দিনের ছেলে।

নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, নালিতাবাড়ী উপজেলার কয়রাকুড়ি গ্রামের শারীরিক প্রতিবন্ধী কিশোরীর বাবা-মা ঢাকায় গার্মেন্টসে কাজ করেন। এ কারণে ঐ কিশোরী তার নিজ বাড়িতে দাদির সঙ্গে থাকতেন।

২০১৬ সালের ২৫ এপ্রিল সন্ধ্যায় দাদি ফিরোজা বেগম বাড়ির পাশের পুকুরে গোসল করতে যান। বাড়ির পাশের পানিসেচ মেশিনের পাম্পচালক মফিজ উদ্দিন তাদের ঘরে প্রবেশ করে ঐ কিশোরীকে তুলে নিয়ে যায়। পরে বাড়ির পাশের বাঁশঝাড়ে জোরপূর্বক তাকে ধর্ষণ করে পালিয়ে যায়।

এ ঘটনায় ধর্ষক মফিজ উদ্দিনকে একমাত্র আসামি করে দাদি ফিরোজা বেগম নালিতাবাড়ী থানায় মামলা দায়ের করেন। তদন্ত কর্মকর্তা নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশোধিত ৯ (১) ধারায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ৯ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার মফিজ উদ্দিনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/এনআই/মার্চ ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর