thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সচিব পেল স্বাস্থ্য মন্ত্রণালয়ের ২ বিভাগ

২০১৭ মার্চ ২৮ ২২:০৫:৩৫
সচিব পেল স্বাস্থ্য মন্ত্রণালয়ের ২ বিভাগ

দ্য রিপোর্ট প্রতিবেদক : পুনর্গঠনের পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুই বিভাগে দু্ই জন সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ‘স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ’ বিভাগের সচিব নিয়োগ পেয়েছেন আগের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করা মো. সিরাজুল ইসলাম।

অপরদিকে ‘স্বাস্থ্য সেবা’ বিভাগের সচিব হয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. সিরাজুল হক খান। দুই সচিব নিয়োগ দিয়ে মঙ্গলবার (২৮ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

গত ১৬ মার্চ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পুনর্গঠন করে ‘স্বাস্থ্য সেবা’ এবং ‘স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ’ বিভাগ করে সরকার।

১৮ অতিরিক্ত সচিব পদে রদবদল

এছাড়া জনপ্রশাসনে ১৮ জন অতিরিক্ত সচিব পদে রদবদল এনে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

তথ্য কমিশনের সচিব (অতিরিক্ত সচিব) মো. রফিকুজ্জামানকে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব শাহ মো. আমিনুল হককে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের চেয়ারম্যান করা হয়েছে।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের চেয়ারম্যান মোহাম্মদ ইকবালকে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, ওএসডি অতিরিক্ত সচিব মো. সাইফুল ইসলামকে বস্ত্র পরিদফতরের পরিচালক, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য হিসেবে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব মো. আমজাদ হোসেন খানকে তথ্য কমিশনের সচিব নিয়োগ পেয়েছেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিচালক মো. আতাহার আলীকে ওই প্রতিষ্ঠানের অতিরিক্ত মহাপরিচালক, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. মজিবর রহমানকে রেলপথ মন্ত্রণালয়ে এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক পরিমল কুমার দেবকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের সচিব মো. ফয়জুর রহমানকে ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং বাণিজ্য মন্ত্রণালয়ের এটিসিপি শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আশরাফ আলীকে সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

রেলপথ মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. হেমায়েত হোসেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে এবং ওএসডি অতিরিক্ত সচিব লোকমান হোসেন মিয়াকে নৌ মন্ত্রণালয়ে, পরিকল্পনা বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব নাসরিন আরা সুরত আমিনকে পরিকল্পনা বিভাগে ও ওএসডি অতিরিক্ত সচিব মো. জাহিদুল হককে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে পদায়ন করা হয়েছে। এছাড়া বস্ত্র পরিদফতরের পরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ ইসমাইলকে ওএসডি করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরএমএম/এপি/মার্চ ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর