thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

প্রদান করা হলো ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড’

২০১৭ মার্চ ২৯ ০০:০১:৩৮
প্রদান করা হলো ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড’

দ্য রিপোর্ট প্রতিবেদক : দুর্নীতিবিরোধী অনুসন্ধানী প্রতিবেদনের জন্য সাংবাদিকদের ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সম্মেলন কক্ষে ছয় সাংবাদিককে এ পুরস্কার প্রদান করা হয়।

বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অর্জনকারীকে ৫০ হাজার টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারীকে ৪০ হাজার টাকা ও তৃতীয় স্থান অর্জনকারীকে ৩০ হাজার টাকা করে প্রদান করা হয়। একই সঙ্গে প্রত্যেককে একটি করে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।

পদকপ্রাপ্তরা হলেন— ইলেক্ট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে প্রথম ওবায়দুল কবীর (মাছরাঙ্গা টেলিভিশন), দ্বিতীয় জেমসন মাহবুব (৭১ টেলিভিশন) ও তৃতীয় এস এম সেকান্দার (একুশে টেলিভিশন)। প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে প্রথম আবু সালেহ রনি (সমকাল), দ্বিতীয় ফখরুল ইসলাম (প্রথম আলো)। এই ক্যাটাগরিতে মানসম্মত প্রতিবেদন না থাকায় তৃতীয় পুরস্কারের জন্য কাউকে নির্বাচিত করা হয়নি। এছাড়া অনুসন্ধানী প্রতিবেদনের জন্য বিশেষ পুরস্কারের সম্মাননা প্রদান করা হয়েছে মাছরাঙ্গা টেলিভিশনের বদরুজ্জামান বাবুকে।

বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের সময় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ‘শুধু আমাদের দেশে নয়। দুর্নীতি সারাবিশ্বের সমস্যা। উন্নয়নের সবচেয়ে বড় বাধা হচ্ছে দুর্নীতি। আমাদের পাঠ্যপুস্তকে দুর্নীতিবিরোধী বিশেষ ভূমিকা থাকা উচিত। কারণ শিশুদের মনে দুর্নীতির বিরুদ্ধে ঘৃণা তৈরি করতে পারলে ভবিষ্যতে তারা আর দুর্নীতিতে জড়াবে না। এতে করে দুর্নীতিমুক্ত সমাজ গঠনে সহায়ক হবে।’

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএসআর/জেডটি/এনআই/মার্চ ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর