thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ধুঁকছে আর্জেন্টিনা, ছুটছে ব্রাজিল

২০১৭ মার্চ ২৯ ১১:৫৫:৪৮
ধুঁকছে আর্জেন্টিনা, ছুটছে ব্রাজিল

দ্য রিপোর্ট ডেস্ক : চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা যখন ধুঁকছে, ব্রাজিল তখন দুর্বার গতিতে ছুটছে। ব্রাজিলের ম্যাচ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে বলিভিয়ার কাছে হেরে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সরাসরি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলাটা কঠিন করে ফেলেছে আর্জেন্টিনা। তবে একই গ্রুপে ব্রাজিল এগিয়ে যাচ্ছে শীর্ষস্থান ধরে রেখেই।

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা থাকবে কি না- মঙ্গলবার রাতে প্রশ্নটা আরেকটু দীর্ঘ হলো। এদিন দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়ার কাছে ২-০ গোলে হেরেছে মেসিবিহীন আর্জেন্টিনা। এ হারে গ্রুপে পঞ্চম স্থানে নেমে গেল আর্জেন্টিনা। সেরা চারে থেকে সরাসরি বিশ্বকাপে খেলাটা আর্জেন্টিনার জন্য এখন কঠিনই হেয়ে গেল।

ম্যাচের কয়েক ঘণ্টা আগে নিষেধাজ্ঞা পেয়েছিলেন আর্জেন্টিনার প্রাণভোমরা লিওনেল মেসি। চিলির বিপক্ষে আগের ম্যাচে রেফারির সঙ্গে অশালীন আচরণের জন্য চার ম্যাচের জন্য বহিষ্কার হন তিনি। এর সঙ্গে ছিল দলে চোট সমস্যা। সবমিলিয়ে বলিভিয়ার মাঠে একরকম দ্বিতীয় সারির দল নিয়েই খেলতে হলো আর্জেন্টিনাকে। সেই দল ম্যাচের ৩১ মিনিটে গোল হজম করে বসে। বলিভিয়ার জুয়ান কার্লোস গোলটি করেন। বিরতির পর ম্যাচের ৫৩ মিনিটে হজম করতে হয় দ্বিতীয় গোল। এবার গোলদাতা মার্সেলো মার্টিন।

এই হারে ১৪ ম্যাচ থেকে আর্জেন্টির পয়েন্ট ২২। ৬ জয় ও ৪ ড্রয়ে ও সমান সংখ্যক পরাজয়। সামনে আরও চারটি ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। পরের ম্যাচটি ৩১ আগস্ট আবার উরুগুয়ের বিপক্ষে। সে ম্যাচে আর্জেন্টিনার সামনে কী অপেক্ষা করছে সময়ই বলে দেবে।

আর্জেন্টিনার হারের দিনে উরুগুয়ের বিপক্ষে জয় তুলে নিয়েছে ব্রাজিল। বুধবার (২৯ মার্চ) সকালে প্যারাগুয়েকে ৩-০ গোলে হারাল নেইমার-কুতিনহোর ব্রাজিল। গোল এলো ফিলিপে কুতিনহো, নেইমার ও মার্সেলোর পা থেকে। একই সঙ্গে এই জয়ে রাশিয়া বিশ্বকাপের টিকিটও অনেকটা নিশ্চিত হেয়ে গেল সেলেকাওদের।

ঘরের মাঠে প্যারাগুয়েকে হারাতে এদিন কোনো বেগ পেতে হয়নি ব্রাজিলের। ৩৪ মিনিটে কুতিনহো প্রথম এগিয়ে নেন দলকে। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে নেইমার ব্যবধান ২-০ করেন। ৮৬ মিনিটে কুতিনহো-নেইমারের সঙ্গে যোগ দেন মার্সেলো। ৩-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল।

১৪ ম্যাচে ১০ জয়, ৩ ড্র আর ১ হারে ৩৩ পয়েন্ট তাদের। দ্বিতীয় স্থানে থাকা কলম্বিয়ার পয়েন্ট ২৪। চার ম্যাচ বাকি থাকতেই বিশ্বকাপের টিকিটও তাই তাদের নিশ্চিত।

(দ্য রিপোর্ট/এম/এনআই/মার্চ ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর