thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা স্থগিত

২০১৭ মার্চ ২৯ ১৬:১২:০৫
খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা স্থগিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে হওয়া রাষ্ট্রদ্রোহের মামলা ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। তার করা আবেদনের প্রেক্ষিতে বুধবার (২৯ মার্চ) বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

একইসঙ্গে তার বিরুদ্ধে নিম্ন আদালতে অভিযোগ আমলে নেওয়ার আদেশ কেন অবৈধ ঘোষণা কর হবে না, তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি করেছেন আদালত।

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। পরে তিনি স্থগিতাদেশের বিষয়টি সাংবাদিকদের জানান।

২০১৫ সালের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযোদ্ধা সমাবেশে খালেদা জিয়া বলেন, ‘মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে। আজকে বলা হয়, এত লাখ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে।’

খালেদার এমন মন্তব্যের প্রেক্ষিতে ২০১৬ সালের ২১ জানুয়ারি তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা করে সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ও আওয়ামী লগের কেন্দ্রীয় কমিটির সদস্য ড. মমতাজ উদ্দিন মেহেদি। পরে এই মামলায় তিনি নিম্ন আদালত থেকে জামিন নেন।

এই মামলাটি পরে মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তরিত হয়। ওই আদালত ২০১৬ সালের ১০ আগস্ট মামলায় অভিযোগ আমলে নেয়। সেই আমলে নেওয়ার আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। সেই আবেদনের প্রেক্ষিতেই আদালত এই আদেশ দিলেন।

(দ্য রিপোর্ট/কেআই/এমকে/মার্চ ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর