thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সংরক্ষিত নারী আসনে ২৯ মার্চ ভোট

২০১৪ ফেব্রুয়ারি ২৩ ১৪:৩৫:২৫
সংরক্ষিত নারী আসনে ২৯ মার্চ ভোট

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামী ২৯ মার্চ দশম জাতীয় সংসদ নির্বাচনের ৫০টি সংরক্ষিত আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে। রবিবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ এ তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৪ মার্চ, যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ৬ মার্চ এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১২ মার্চ।

সংরক্ষিত নারী আসনের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ইসির যুগ্ম সচিব জেসমিন টুলী, সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ইসির উপ-সচিব মিহির মোর্শেদ সরওয়ার। পোলিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ইসির সিনিয়র সহকারী সচিব মো. ফরহাদ হোসেন ও মো. শাহ আলমকে। নির্বাচনের সার্বিক ব্যবস্থাপনায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয় নির্বাচন কমিশন সচিবালয়।

এ সময় সিইসি টাঙ্গাইল-৮ শুন্য আসনের উপনির্বাচনের সময় পরিবর্তন হয়েছে বলেন জানান তিনি। পরিবর্তিত তারিখ অনুযায়ী আগামী ২৯ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্যান্য তারিখ অপরিবর্তিত থাকবে।

সংসদ নির্বাচনের পর গত ৯ ফেব্রুয়ারি ইসির চাহিদা মতো নির্বাচিত দলগুলো নিজেদের সংসদ সদস্যদের তালিকা, মহিলা আসনের নির্বাচন নিয়ে দলগুলোর জোট, দল এবং স্বতন্ত্র অবস্থান নির্বাচন কমিশনকে জানায়। তথ্য অনুযায়ী আওয়ামী লীগ পাঁচটি দল নিয়ে জোট করে। জাতীয় পার্টি একক এবং স্বতন্ত্র ১৬ জন সংসদ সদস্য একটি জোট গঠন করে।

জোট এবং দলের সংসদ সদস্যের সংখ্যা অনুযায়ী আওয়ামী লীগ ৪১টি, জাতীয় পার্টি ৬টি এবং স্বতন্ত্র জোট ৩টি মহিলা আসন পাবে।

(দ্য রিপোর্ট/এমএস/এনডিএস/ফেব্রুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর