thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

কোরেশীর চিকিৎসার্থে ১৬ সম্পাদক-বিশিষ্ট ব্যক্তির আহ্বান

২০১৭ মার্চ ২৯ ২০:৪৬:২৩
কোরেশীর চিকিৎসার্থে ১৬ সম্পাদক-বিশিষ্ট ব্যক্তির আহ্বান

দ্য রিপোর্ট প্রতিবেদক : দৈনিক দেশ বাংলার সম্পাদক ফেরদৌস আহমদ কোরেশীর উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনসহ ১৬ জন জাতীয় পত্রিকার সম্পাদক এবং বিশিষ্ট ব্যক্তি। তারা এক যৌথ বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন।

বুধবার (২৯ মার্চ) ফেরদৌস আহম্মদ কোরেশীর স্ত্রী নিলুফার পান্না কোরেশীর পাঠানো এক ইমেইল বার্তায় সম্পাদক ও বিশিষ্ট ব্যক্তিদের ওই আহ্বানের কথা জানানো হয়েছে।

বিবৃতিতে সম্পাদক ও বিশিষ্ট ব্যক্তিরা বলেছেন, ’৬০-এর দশকের অবিভক্ত ছাত্রলীগের সভাপতি, ডাকসুর সাবেক সহ-সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাংবাদিক রাজনীতিক, দৈনিক দেশ বাংলার সম্পাদক ফেরদৌস আহমদ কোরেশী দীর্ঘদিন গুরুতর অসুস্থ অবস্থায় শয্যাশায়ী রয়েছেন। ’৬০ এর দশকের মেধাবী ও তুখোড় ছাত্রনেতা জনাব কোরেশী তাৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যারয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর সহ-সভাপতি হিসাবে এ দেশের ছাত্র আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করেছেন। এ দেশে অসাম্প্রদায়িক জাতীয়তাবাদী চেতনা বিকাশে তার রয়েছে অসামান্য অবদান। ৬ দফা ও ১১-দফা ভিত্তিক ছাত্র ও গণআন্দোলন, ’৬৯-এর গণঅভ্যুত্থানে তার ভূমিকা ছিল অবিস্মরণীয়। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে তিনি ছিলেন একজন সক্রিয় সংগঠক ও কলমযোদ্ধা। রাজনীতির পাশাপাশি সাংবাদিকতার জগতে তার রয়েছে উল্লেখযোগ্য অবস্থান।

জনাব ফেরদৌস আহমদ কোরেশীর মতো একজন মুক্তিযুদ্ধের সংগঠক ও উদার গণতন্ত্রের প্রবক্তা জটিল রোগে আক্রাস্ত হয়ে দীর্ঘাদন শয্যাশায়ী। এই কঠিন রোগের ব্যয়বহুল চিকিৎসা চালাতে তার পরিবার হিমশিম খাচ্ছে। তার সু-চিকিৎসার জন্য জরুরি সহযোগিতা প্রয়োজন। এই উদ্দেশ্যে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার জন্য আমরা মানবিক কারণে সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবং সরকারের নীতি-নির্ধারকদের প্রতি আবেদন জানাচ্ছি।

বিবৃতিতে অন্যান্যদের মধ্যে স্বাক্ষর করেছেন-দৈনিক নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন আহমদ, দৈনিক সমকাল সম্পাদক গোলাম সরওয়ার, দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মুহিউদ্দিন, দৈনিক মানব কন্ঠের সম্পাদক জাকারিয়া চৌধুরী, ডেইলি ইন্ডিপেনডেন্ট এর সাবেক সম্পাদক ও বিডি নিউজ ২৪.কম এর সিনিয়র সম্পাদক আমানুল্লা কবীর, ডেইলি নিউ নেশন ও বর্তমানে ডেইলি গ্রিন ওয়াচ এর সম্পাদক মোস্তাফা কামাল মজুমদার, দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিন, দৈনিক আমাদের অর্থনীতি সম্পাদক নইমুল ইসলাম খান, দৈনিক জনতা সম্পাদক আহসান উল্লাহ, দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, ডেইলি বাংলাদেশ নিউজের সম্পাদক আজিজুল ইসলাম ভূইয়া, দৈনিক মানব জমিনের ব্যবস্থাপনা সম্পাদক বাবর আশরাফুল হক, সাপ্তাহিক জনকথা ও দৈনিক মর্দেকা সম্পাদক ইবরাহিম রহমান, ২১শে পদক প্রাপ্ত কবি ও সিনিয়ার সাংবাদিক আল মুজাহিদী।

(দ্য রিপোর্ট/এমএম/জেডটি/মার্চ ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর