thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

নড়াইল পাসপোর্ট অফিসের ২ কর্মকর্তা লাঞ্চিত

২০১৭ মার্চ ২৯ ২২:২১:২০
নড়াইল পাসপোর্ট অফিসের ২ কর্মকর্তা লাঞ্চিত

নড়াইল প্রতিনিধি : নড়াইল আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক অরুপ রতন চাকি ও তার সহকর্মী হাসেম আলীকে লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাসের লোকজন এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নড়াইল আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক অরুপ রতন অভিযোগ করে বলেন, ‘বুধবার (২৯ মার্চ) সকাল ১০টার দিকে পাসপোর্ট অফিসে শহরের ভওয়াখালি এলাকার শামীম বিশ্বাস নামে এক যুবক তার বাবা ও মায়ের পাসপোর্ট ডেলিভারি নিতে আসেন। নিয়মানুযায়ী শামীমকে বলা হয়, লিখিত অনুমতি ছাড়া কারো পাসপোর্ট অন্য কারো কাছে দেওয়া যাবে না। এর কিছুক্ষণ পর নড়াইল পৌর মেয়র ৭ থেকে ৮ জনকে নিয়ে পাসপোর্ট অফিসে এসে বিষয়টি জানতে চায়। এ সময় এক যুবক আমাকে লাঞ্চিত করে। এ সময় অফিসের সুপারভাইজার হাসেম আলীকেও অপর এক যুবক লাঞ্চিত করে। পরে তারা চলে যাওয়ার সময় শামীমের বাবা খয়বার বিশ্বাস ও তার মা ফিরোজা বেগমের পাসপোর্ট জোরপূর্বক অফিস থেকে নিয়ে যায়।’

হাসেম আলী লাঞ্চিতের বিষয় স্বীকার করেছেন।

জানা গেছে, শামীম বিশ্বাস নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর হোসেন বিশ্বাসের চাচাতো ভাই এবং খয়বার বিশ্বাস ও ফিরোজা বেগম সম্পর্কে তার চাচা-চাচি।

এ ব্যাপারে সদর থানার ওসি দেলোয়ার হোসেন বলেন, নড়াইল আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক অরুপ রতন চাকি বাদি হয়ে একজনরে নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৬/৭ জনকে আসামি করে বুধাবর রাত ৮টার দিকে সদর থানায় মামলা করেছেন। তবে তদন্তের স্বার্থে তাদের নাম বলা সম্ভব নয়।

এ ব্যাপারে নড়াইল পৌর মেয়র, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর বিশ্বাস বলেন, আমার চাচা-চাচি অসুস্থ হয়ে খুলনার একটি হাসপাতালে ভর্তি আছেন। আমার চাচাতো ভাই শামীম চাচা-চাচির পাসপোর্ট আনতে গেলে সহকারী পরিচালক তার সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। পরে অরুপ রতন আমার ফোন পর্যন্ত রিসিভ করেননি। তারতো মানবতাবোধ থাকা উচিত। পরে এ বিষয়টি সম্পর্কে জানার জন্য পাসপোর্ট অফিসে যাই। সেখানে এ ঘটনা শোনার সময় পিছন থেকে কে বা কারা সহকারী পরিচালককে লাঞ্চিত করেছেন তা তিনি জানেন না।

(দ্য রিপোর্ট/এমএইচএ/মার্চ ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর