thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

খালেদার সঙ্গে ইউপি প্রতিনিধি দলের বৈঠক

২০১৭ মার্চ ২৯ ২৩:০৯:৫১
খালেদার সঙ্গে ইউপি প্রতিনিধি দলের বৈঠক

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ইউরোপীয় পার্লামেন্টের (ইউপি) একটি প্রতিনিধি দল বৈঠক করেছেন।

বুধবার (২৯ মার্চ) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক হয়।

চার সদস্যের ইউপিপ্রতিনিধি দলের নেতৃত্ব দেন আরনি লিৎজে (Arne Lietz)। বৈঠকে ঢাকায় ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিযেরে মায়াদনও ছিলেন।

ঘন্টাব্যাপী বৈঠকের পর লিৎজে সাংবাদিকদের বলেন, ‘আমরা বাংলাদেশে গণতন্ত্র, নির্বাচন ও মাল্টি পার্টি ডেমোক্রেসির বিষয়াদি নিয়ে মতবিনিময় করেছি।’

বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ব্রিফিং করা হয়নি। তবে নেতাদের সঙ্গে আলোচনা করে জানা গেছে, দেশের রাজনৈতিক পরিস্থিতি, মানবাধিকার পরিস্থিতি, গণতান্ত্রিক অবস্থা, আগামী নির্বাচন এবং পোষাক শিল্পের বর্তমান অবস্থা ও শ্রমিকদের অধিকারের বিষয়াদি নিয়ে কথা হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য রিয়াজ রহমান ও পররাষ্ট্র বিষয়ক কমিটির সদস্য সচিব ড. আসাদুজ্জামান রিপন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়েরসদস্য শায়রুল কবির খান জানান, চেয়ারপারসন ম্যাডাম খালেদা জিয়াকে ব্রাসেলসে ইউরোপীয় পার্লামেন্টে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন প্রতিনিধি দলটি। খালেদা জিয়া ওই আমন্ত্রণ গ্রহণ করেছেন বলেও জানান তিনি।

২৭ মার্চ (সোমবার) তিনদিনের সফরে ইউরোপীয় পার্লামেন্টের এই প্রতিনিধি দলটি ঢাকায় আসে। তারা সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথেও দেখা করেছেন।

(দ্য রিপোর্ট/এমএইচ/এমএইচএ/জেডটি/মার্চ ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর