thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মিরপুরের ছাত্রলীগ নেতা মুন্না বহিষ্কার

২০১৭ মার্চ ৩০ ০৯:৪৬:৪৮
মিরপুরের ছাত্রলীগ নেতা মুন্না বহিষ্কার

দ্য রিপোর্ট প্রতিবেদক : মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম মুন্নাকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়েছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য ছাত্রলীগ থেকে মুন্নাকে বহিষ্কার করা হলো।

গত ২৬ মার্চ মিরপুর সাংস্কৃতিক ঐক্য ফোরাম আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলা করে অনুষ্ঠান বন্ধ করে দেয় মুন্না ও তার সহযোগীরা। বিষয়টি নিয়ে প্রতিবাদের ঝড় ওঠে সংস্কৃতিকর্মীদের মধ্যে। এ নিয়ে গত ২৭ মার্চ দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকম একটি সংবাদ প্রকাশ করে।

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগ নেতার হামলার প্রতিবাদে সোচ্চার ছিলেন প্রাচ্যনাটের অভিনয়শিল্পী ও মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজের প্রাক্তন ছাত্রী পারভীন পারু। মুন্নার বহিষ্কারের খবরে স্বস্তি প্রকাশ করেছেন তিনি। পারু তার ফেসবুকে লিখেন, “সফল একটি প্রয়াস। গতকালও মুন্না চেষ্টা করেছিল মিছিল- স্লোগানে প্রমাণ করতে- নাস্তিকেরা গিয়েছিল স্বাধীনতার অনুষ্ঠান করতে। কিন্তু কথায় বলে না ‘সত্যের জয় চিরকালই হয়’।”

তিনি আরও লিখেন, ‘আমাদের এই প্রতিবাদটি গ্রহণযোগ্যতা পেয়েছে। ধন্যবাদ বাংলাদেশ ছাত্রলীগকে। যদি এই পদক্ষেপ নিয়মিত নেয়া হয়, তবে জাতির পিতার আদর্শ বুকে ধারণ না করে কেবল ক্ষমতা আর অস্ত্রের দাপটে রাজনীতিতে এসে যারা দলের বারোটা বাজায় তাদের হাত থেকে সবাই মুক্তি পাবে।’

(দ্য রিপোর্ট/পিএস/এআরই/এনআই/মার্চ ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর