thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চট্টগ্রামে পুলিশ পরিচয়ে ছাত্রদল নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

২০১৭ মার্চ ৩০ ১১:৪১:২৫
চট্টগ্রামে পুলিশ পরিচয়ে ছাত্রদল নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

চট্টগ্রাম অফিস : ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম-আহ্বায়ক নুরুল আলম নুরুকে পুলিশ পরিচয় দিয়ে সাদা পোষাকধারীরা তুলে নিয়ে গেছে বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

বুধবার (২৯ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে নগরীর চকবাজার থানার কাতালগঞ্জের বাসা থেকে তাকে হ্যান্ডকাপ পরিয়ে সাদা পোষাকধারী ৮ থেকে ১০ জনের একটি দল নুরুকে তুলে নিয়ে যায় বলে জানান তার পরিবার ও দলের নেতারা।

তবে তাকে আটকের বিষয়টি অস্বীকার করেছে থানা পুলিশ।।

প্রতক্ষ্যদর্শী ও ছাত্রদল নেতা নূরুল আলমের ভাগিনা মো. রাশেদ জানান, রাত সাড়ে ১১টার দিকে রাউজান থানা পুলিশ পরিচয় দিয়ে ১০ জন লোক আসে, তাদের পাঁচজন পুলিশের পোষাক পরা ছিল আর ৫ জন সাদা পোষাকে ছিল। আমার মামার নামে ওয়ারেন্ট আছে বলে তাকে হ্যান্ডকাপ পরিয়ে নিয়ে যায়। যাওয়ার সময় পরিবারে সব সদস্যের মোবাইল ফোন নিয়ে গেছে।

জানা গেছে, ছাত্রদল নেতা নুরুর নামে হত্যা নাশকতারসহ বিভিন্ন অভিযোগে রাউজান থানায় ৮/১০ মামলা রয়েছে। কয়েকটি মামলায় তিনি জামিনে ছিলেন।

কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য আতাউল্লাহ সম্রাট জানান, আমরা খবর নিয়ে জেনেছি রাউজান থানা পুলিশের এএসআই আরমানের নেতৃত্বে সাদা পোষাকে পুলিশ ছাত্রদল নেতা নুরুকে আটক করে নিয়ে গেছেন। তাকে রাউজান থানার নোয়াপাড়া পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে। কিন্তু পুলিশ আটকের বিষয়টি স্বীকার করছে না।

এদিকে রাউজান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেফায়েত উল্লাহ জানান, বুধবার রাতে আমরা নগরীতে কোন অভিযান চালাইনি। কাউকে আটকও করিনি। তিনি বলেন, আসলে আমরা জঙ্গি অভিযান নিয়ে ব্যস্ত রয়েছি। রাত ১টা পর্যন্ত কাগতিয়া মুনরীয়া মাদ্রাসায় আমরা অভিযানে ছিলাম। প্রয়োজনে আপনি এডিশনাল এসপির কাছে খবর নিতে পারেন। আমরা বা আমাদের কোন পুলিশ ছাত্রদলের কোন নেতাকে আটক করিনি।

ছাত্রদলে নেতা নূরুকে আটকের বিষয়টি অস্বিকার করেন নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জাবেদ। তিনি বলেন, আমার এখানে কোন আসামি নেই। যারা বলেছে তাদের এসে খুঁজে দেখতে বলেন। আমরা বুধবার রাতে কোন অভিযান চালায়নি।

এদিকে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ছাত্রদল নেতা নূরুল আলম নুরুকে পুলিশ পরিচয়ে রাতেরে আঁধারে বাসা থেকে ধরে নিয়ে যাওয়ায় ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার মুক্তি দাবি এবং ২৪ ঘন্টার মধ্যে আদালতে হাজির করার দাবি জানান।

(দ্য রিপোর্ট/এমকে/এনআই/মার্চ ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর