thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সুনামগঞ্জে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কম

২০১৭ মার্চ ৩০ ১২:৪১:২৯
সুনামগঞ্জে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কম

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। তবে সকাল থেকে মুষলধারে বৃষ্টি হওয়ায় ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি খুবই কম।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ৮টা থেকে টানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। সংসদীয় আসনটির ২টি উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১১০টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

এ আসনে ২ লাখ ৪৬ হাজার ১৩১ জন ভোটার রয়েছেন। এরমধ্যে ১ লাখ ২৩ হাজার ৪৯১ জন পুরুষ ও ১ লাখ ২২ হাজার ৬৪০ জন নারী ভোটার রয়েছেন।

নির্বাচনে প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী ড. জয়া সেনগুপ্তা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী প্রবাসী ছায়েদ আলী মাহবুব হোসেন।

দিরাই উপজেলার শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকালে ২ হাজার ২ শত ৭৩ ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৭২ জন। অপরদিকে দিরাই উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ১ শত ৮ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন মাত্র ১২ জন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. জয়া সেনগুপ্তা দিরাই উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন। তার সঙ্গে ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এমানুল কবির ইমন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় নেতা হামিদুল কিবরিয়া চৌধুরী আজহার ও দিরাই পৌরসভার সাবেক মেয়র আজিজুর রহমান বুলবুল প্রমুখ।

জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নেতৃত্বে ১৬টি ভ্রাম্যমাণ আদালত নির্বাচনী এলাকায় সক্রিয় রয়েছে। এছাড়া পুলিশের ৪৭টি মোবাইল টিম এবং ১৪ ট্রাইকিং ফোর্সসহ র‌্যাবের ১৫০ জন সদস্য ও বিজিবির ১২০ সদস্য নির্বাচনী এলাকায় সার্বক্ষণিক টহল দিচ্ছে।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্ত মারা গেলে সুনামগঞ্জ-২ আসনটি শূন্য হয়। গত ২০ ফেব্রুয়ারি নতুন নির্বাচন কমিশন এ আসনে উপ-নির্বচানের তফসিল ঘোষণা করেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এমকে/মার্চ ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর