thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

কুসিক নির্বাচন

ককটেল বিস্ফোরণের পর এক কেন্দ্রে ভোট স্থগিত

২০১৭ মার্চ ৩০ ১৩:১৫:৪৫
ককটেল বিস্ফোরণের পর এক কেন্দ্রে ভোট স্থগিত

জাহিদ পাটোয়ারী, কুমিল্লা : বিস্ফোরণ ঘটিয়ে কেন্দ্র দখলের চেষ্টার অভিযোগে কুমিল্লা সরকারি সিটি কলেজ (কমার্স কলেজ নামে পরিচিত) কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বেলা ১১টার দিকে নগরীর টমসন ব্রিজ এলাকার ওই কেন্দ্রে ১০ থেকে ১৫টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে কেন্দ্র দখলের চেষ্টা করে এক কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা। পরে কেন্দ্রটির ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হয়৷

কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল ভোটগ্রহণ স্থগিতের বিষয়টি দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন৷

এদিকে ভোট স্থগিত হওয়ার পর ওই কেন্দ্র পরিদর্শন করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভোট চলাকালে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সরকাররি দল সমর্থিত কাউন্সিলর প্রার্থী রমিজ উদ্দিন ও তার সমর্থকরা ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে কেন্দ্র দখলের চেষ্টা করে। এসময় কেন্দ্রে উপস্থিত ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং তারা দ্রুত কেন্দ্র থেকে বেরিয়ে যান।

খবর পেয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টিয়ার সেল নিক্ষেপ করে পিরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় কেন্দ্রের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় একটি ককটেল উদ্ধার করা হয়।

এমন পরিস্থিতির কারণে রিটার্নিং অফিসার কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেন৷

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে।

ভোটগ্রহণ শুরুর পর সকাল ৯টার দিকে নগরীর মডার্ন হাইস্কুল কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ভোট দিয়েছেন। বিএনপি মনোনীত প্রার্থী মনিরুল হক সাক্কু সকাল সাড়ে ৯টায় হোচ্ছামিয়া হাই স্কুল কেন্দ্র ভোট দিয়েছেন।

ভোট দেওয়ার পর দুজনই জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

নির্বাচনে মেয়র পদে সীমা ও সাক্কু ছাড়াও লড়ছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) শিরিন আক্তার ও স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশীদ।

এ ছাড়া কাউন্সিলর প্রার্থী রয়েছেন ১১৪ এবং সংরক্ষিত কাউন্সিল প্রার্থী ৪১ জন।

কুমিল্লা সিটি কর্পোরেশনে রয়েছে ২৭টি ওয়ার্ড এবং ৯টি সংরক্ষিত আসন। এর জন্য ভোটকেন্দ্র ১০৩টি করা হয়েছে। সিটি কর্পোরেশনে মোট ভোটার সংখ্যা দুই লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি। নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৫ হাজার ৪৪৭ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ২ হাজার ১১৯ জন।

(দ্য রিপোর্ট/এস/এনআই/মার্চ ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর