thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মেসির দাবি সে নির্দোষ

২০১৭ মার্চ ৩০ ১৩:৪৩:৪৮
মেসির দাবি সে নির্দোষ

দ্য রিপোর্ট ডেস্ক : আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির চার ম্যাচের নিষেধাজ্ঞা নিয়ে অনেকেই অনেক কথা বলেছেন। তবে নিশ্চুপ ছিলেন মেসি নিজে। অবশেষে তিনি মুখ খুলেছেন। আর দাবি করেছেন নিজের মনেই কথাগুলো আওড়াচ্ছিলেন তিনি। লা ন্যাসিওন সংবাদপত্রকে আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড বলেছেন, ‘রেফারিকে উদ্দেশ করে কিছু বলিনি, আপন মনেই কথাগুলো বলেছিলাম’।

গত বৃহস্পতিবার (২৩ মার্চ) চিলির সঙ্গে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে সহকারী রেফারির সঙ্গে অশোভন আচরণের দায়ে মঙ্গলবার (২৮ মার্চ) চার ম্যাচ নিষিদ্ধ হন পাঁচ বারের ব্যালন ডি অর’জয়ী মেসি। জুরিখে বসা বিচারসভায় মেসিকে দোষী প্রমাণিত হয়েছেন। তার বিরুদ্ধে সহকারী রেফারিকে সরাসরি অপমান করার অভিযোগ আনা হয়েছিল।

ফলে বিশ্বকাপ বাছাইপর্বে বলিভিয়ার বিপক্ষে ছিলেন না মেসি। আর থাকতে পারবেন না বাছাইপর্বের পরবর্তী তিন ম্যাচেও। আর্জেন্টিনা ফুটবল সংস্থা (এএফএ) ফিফার এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করবে। এএফএর জাতীয় দল কমিটির প্রধান মার্সেলো তিনেল্লি বলেছেন, সব হিসাব করে আপিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে যেন মেসির শাস্তি কমানো সম্ভব হয়। এ কারণে সময় নিচ্ছে এএফএ। আর্জেন্টিনার বাছাইপর্বের পরবর্তী ম্যাচের খেলাগুলোও এখনো বেশ দেরিতে। ফলে সময়ও আছে। গুছিয়ে নিয়েই ফিফার শৃঙ্খলাবিষয়ক কমিটির বিরুদ্ধে লড়তে চায় তারা।

এছাড়া তিনেল্লি আরও জানান, এই শাস্তি অযৌক্তি। মেসি আগে কখনোই এমন করেনি। আমরা এই শাস্তিতে যারপরনাই বিস্মিত। এত কঠিন শাস্তির কথা আমরা কখনোই ভাবিনি।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর