thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

কুসিক নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে বিএনপি

২০১৭ মার্চ ৩০ ১৪:০৭:৫৫
কুসিক নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে বিএনপি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ক্ষমতাসীন সরকারের মুখোশ উন্মোচন করতে শত প্রতিকূলতার পরও কুসিক নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, নির্বাচনে আছি, শেষ পর্যন্ত লড়াই করে যাব। এবং সরকারের মুখোশ উন্মোচন করব।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির অভিযোগ করেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে বুধবার রাত থেকেই বিএনপির নেতাকর্মীদের বাসাবাড়িতে পোশাকধারী ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তল্লাশির নামে ব্যাপক তাণ্ডব চালিয়েছে। বিশেষ করে ভোটকেন্দ্রে না যেতে সংখ্যালঘুদের টার্গেট করে আওয়ামী লীগ ও প্রশাসনের পক্ষ থেকে চাপ সৃষ্টি করা হয়েছে।

প্রসঙ্গ, কুমল্লিা সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ, বিএনপি, জাসদ ও স্বতন্ত্র থেকে চারজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মূল লড়াই বড় দুই দলের প্রার্থীর মধ্যেই।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের আঞ্জুম সুলতানা সীমা, বিএনপির মনিরুল হক সাক্কু, জাসদ মনোনীত প্রার্থী শিরিন আক্তার ও স্বতন্ত্র প্রার্থী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মো. মামুনুর রশিদ।

এ ছাড়া কাউন্সিলর পদে ১৬৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে ভোটার ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২ হাজার ৪৪৭ জন, মহিলা ১ লাখ ৫ হাজার ১১৯ জন। ভোটারদের মধ্যে অন্তত ৩৮ হাজার সংখ্যালঘু ভোটার ও নতুন ভোটার ৩০ হাজার। ২০১১ সালের ১০ জুলাই কুমিল্লা সিটি করপোরেশন প্রতিষ্ঠা হয়। আর সেই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনিরুল হক সাক্কু বিজয়ী হন। পরবর্তীতে সাক্কু বিএনপিতে যোগদান করেন।

(দ্য রিপোর্ট/এম/মার্চ ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর