thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

র‌্যাঙ্কিং নয়, জয়ে চোখ হাথুরুসিংহের

২০১৭ মার্চ ৩০ ১৬:২৯:২৩
র‌্যাঙ্কিং নয়, জয়ে চোখ হাথুরুসিংহের

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৯০ রানের জয় তুলে নেয় মাশরাফিবাহিনী। তেব দ্বিতীয় ম্যাচটি মাঠে গড়ালেও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ফলে সিরিজের শেষ ম্যাচটি জিততে পারলেই বিদেশের মাটিতে পঞ্চমবারের মত সিরিজ জিতবে বাংলাদেশ।

বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের মতে ভালো খেলেই শেষ ম্যাচে জিততে হবে বাংলাদেশকে। কলম্বোয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাথুরুসিংহে জানান, ‘আমি র‌্যাঙ্কিংয়ের হিসেব আর রেটিং পয়েন্ট নিয়ে কিছুই আপাতত ভাবছি না। এসব থেকে দূরে থাকতে চাইছি। আমার ভাবনায় শুধুই শেষ ম্যাচটিতে জয়।’

হাথুরুসিংহে আরও বলেন, ‘র‌্যাঙ্কিং অনেক গুরুত্বপূর্ণ বিষয়। এটা দলের সকল সমর্থকদের জন্য গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। আপনাদের (সাংবাদিক) জন্যও এটা গুরুত্বপূর্ণ। এ মুহূর্তে আমাদের জন্য গুরুত্বপূর্ণ হলো ম্যাচ জেতা। শেষ ম্যাচটি যদি আমরা জিতি, র‌্যাঙ্কিংয়ে আমরা এমনিতেই ভালো করব। তাই আগে ম্যাচ নিয়ে ভাবতে চাই।’

সিরিজের শেষ ম্যাচ উপলক্ষ্যে বুধবার (২৯ মার্চ) বিকেলে কলম্বো পৌঁছেছে বাংলাদেশ দল। তাই বৃহস্পতিবার (৩০ মার্চ) ছিল ঐচ্ছিক অনুশীলন।

বাংলাদেশের বর্তমান রেটিং পয়েন্ট ৯৩। শেষ ম্যাচ জিতলে আরও দুই রেটিং পয়েন্ট যোগ হবে। আর হেরে গেলে কমবে ১ পয়েন্ট। এ মুহূর্তে টাইগারদের অবস্থান সাত নম্বরে। ৮৯ রেটিং পয়েন্ট নিয়ে আট নম্বরে পাকিস্তান। আর ৮৪ রেটিং নিয়ে নয় নম্বরে ওয়েস্ট ইন্ডিজ।

সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি আগামী ১ এপ্রিল কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে। এরপর ৪ এবং ৬ এপ্রিল প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচই।

(দ্য রিপোর্ট/এনপিএস/মার্চ ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর