thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘অপারেশন হিটব্যাক সমাপ্ত, ৭-৮ জঙ্গি নিহত’

২০১৭ মার্চ ৩০ ১৮:০০:২৩
‘অপারেশন হিটব্যাক সমাপ্ত, ৭-৮ জঙ্গি নিহত’

মৌলভীবাজার প্রতিনিধি : নাসিরপুরের বাগানবাড়ির জঙ্গি আস্তানায় সোয়াটের অভিযান ‘অপারেশন হিটব্যাক’ প্রাথমিকভাবে সমাপ্ত ঘোষণা করা হয়েছে। অভিযানে ৭-৮ জন জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ পড়ে আছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেল ৫টায় ঘটনাস্থলের কাছেই মৌলভীবাজার সদর উপজেলার ১নং খলিলপুর ইউনিয়ন কমপ্লেক্স ভবনে সাংবাদিকদের ব্রিফ করেন তিনি।

ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি (উপ-মহাপরিদর্শক) কামরুল আহসান ও অন্যান্য সিনিয়র পুলিশ কর্মকর্তারা।

এ সময় মনিরুল ইসলাম বলেন, মৌলভীবাজারের নাসিরপুরের জঙ্গি আস্তানায় ড্রোন ব্যবহার করে আইইডি ও অন্যান্য বিস্ফোরক শনাক্ত করেন সোয়াট টিমের সদস্যরা।

নাসিরপুরে নিহত জঙ্গিরা নব্য জেএমবির বলেও ধারণা প্রকাশ করেন তিনি। ভেতরের হতাহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে কি না সে বিষয়টি এখনও পরিষ্কার নয় বলে সাংবাদিকদের জানান তিনি।

তিনি বলেন, ভেতরের দেহগুলো ছিন্নভিন্ন অবস্থায় রয়েছে। এজন্য তাদেরকে এই মুহূর্তে আলাদভাবে শনাক্ত করা মুশকিল।

তিনি আরও বলেন, আতিয়ামহলে অভিযানের সময় ২৫ মার্চ (শনিবার) সংঘটিত জোড়া বিস্ফোরণের সূত্র ধরেই কাউন্টার টেরোরিজম এর গোয়েন্দারা এই আস্তানার সন্ধান পায়। ওই বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হওয়ার পাশাপাশি আহত হন ৪৪ জন।

এছাড়া নাসিরপুরের এই আস্তানাটিকে জঙ্গিরা নিজেদের ‘হাইড আউট’ হিসেবে ব্যবহার করে আসছিলো বলেও জানান তিনি।

এদিকে নাসিরপুরের অভিযান শেষ হওয়ার পর এখন সোয়াট টিমের সদস্যরা ঘটনাস্থল থেকে ২০ কিলোমিটার দূরে মৌলভীবাজার পৌরশহরের বড়হাটে অবস্থিত অন্য জঙ্গি আস্তানার দিকে রওনা হবেন বলে জানান মনিরুল ইসলাম।

(দ্য রিপোর্ট/এমএইচএ/মার্চ ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর