thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

না’গঞ্জে মনির হত্যা মামলায় ৪ জনের ফাঁসি

২০১৭ মার্চ ৩০ ১৮:১৯:৫৬
না’গঞ্জে মনির হত্যা মামলায় ৪ জনের ফাঁসি

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় ব্যবসায়ী মনির হোসেন হত্যা মামলায় ৪ জনের ফাঁসি ও ২ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত। সেই সঙ্গে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড ও অনাদায়ে আরও ৬ মাস করে কারাভোগের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া একই ঘটনায় অপহরণের অভিযোগে প্রত্যেককে ২০১ ধারায় ৭ বছর করে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ দ্বিতীয় জেলা ও দায়রা জজ কামরুন্নাহারের আদালত এ দণ্ড প্রদান করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টু ও রতন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- গুলজার হোসেন ও শাহীন মিয়া। তাদের বাড়ি সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের মুসারপুর গ্রামে।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সালাউদ্দিন সুইট জানান, নিহত মনির হোসেন সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আক্কাস আলীর ছেলে। সে সবজির দোকানদার ছিল। পাওনা টাকা চাইতে গিয়ে স্থানীয় আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টু মিয়া, রতন, গোলজার হোসেন ও শাহীন মিয়া মিলে ২০০৭ সালের ১৮ জুন মনিরকে অপহরণ করে ছুরিকাঘাত করে হত্যা করে। পরে তার লাশ কচুরিপনা দিয়ে ঢেকে রাখে। এ ঘটনায় নিহত মনিরের বাবা আক্কাস আলী বাদি হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্তে ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। মামলায় ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। আসামিদের মধ্যে রতন, গোলজার ও শাহীন প্রথম থেকেই পলাতক রয়েছে।

বৃহস্পতিবার রায় ঘোষণার সময় আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন ও এরশাদ হোসেন ভুট্টু মিয়া উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/মার্চ ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর