thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

শ্রীলঙ্কার সংগ্রহ ২৮০

২০১৭ এপ্রিল ০১ ১১:১১:২৩
শ্রীলঙ্কার সংগ্রহ ২৮০

দ্য রিপোর্ট ডেস্ক : সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টসে হেরে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে ২৮০ রান জমা করেছে স্কোরবোর্ডে। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে এ সংগ্রহ করেছে স্বাগতিকরা।

শ্রীলঙ্কার মাটিতে প্রথমবারের মত সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ দল। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ । শনিবার (০১ এপ্রিল) সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব (এসএসসি) বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়।

ম্যাচের শুরুতে আক্রমণাত্মক ব্যাট করে স্বাগতিক শ্রীলঙ্কা। গুনাথিলাকা-থাোঙ্গা ওপেনিং জুটিতে রঙ্কানরা স্কোরবোর্ডে ৭৬ রান সংগ্রহ করে। অবশেষে এই জুটি ভাঙতে সক্ষম হয়েছেন বাংলাদেশের স্পিনার মেহেদী হাসান মিরাজ। ব্যক্তিগত ৩৪ রানে গুনাথিলাকাকে সাজঘরে ফিরিয়েছেন তিনি।

১৩.৪ ওভারে দলীয় ৮৭ রানে উপল থারাঙ্গাকে বোল্ড আউট করে সাজঘরে ফিরিয়েছেন তাসকিন আহমেদ। আউট হওয়ার আগে থারাঙ্গা ৩৫ বলে ৫টি চার ও ১টি ছয়ের মারে ৩৫ রান করেন।

এরপর মেন্ডিস ও চান্দিমালের জুটি ভাঙতে বেশ কিছুটা সময় অপেক্ষা করতে হয়েছে মাশরাফিদের। কেননা এ সময় বেশ সতর্কভাবে খেলে চলছিল মেন্ডিস-চান্দিমাল। তবে দলীয় ১৩৬ রানে চান্দিমালকে রান আউটের ফাঁদে ফেলেন তাসকিন ও মুশফিক। এ জুটি থেকে দলে রান এসেছে ৪৯টি। আর ২টি চারের মারে ২১ রান করেন চান্দিমাল।

ব্যক্তিগত ১২ রানে মিলিন্দা সিরিবর্দানাকেও রান আউটের শিকার করেছেন শুভাগত হোম‍ও মুশফিকুর রহিম। তবে ক্রিজের অপর প্রান্তে স্থির থেকে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন কুশাল মেন্ডিস। দলীয় ১৯৪ রানে তাকে বিদায় করেছেন মুস্তাফিজুর রহমান। আউট হওয়ার আগে মেন্ডিস ৪টি চারের মারে ৫৪ রান করেন।

মাশরাফিকে এদিন উইকেট পেতে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৪৩.৩ ওভার অব্দি। নিজের সপ্তম ওভারের তৃতীয় বলে তুলে নিয়েছেন আসেলা গুনারত্নের উইকেটটি। আউট হওয়ার আগে গুনারত্নের সংগ্রহ ৩টি চারের মারে ৩৪ রান।

দলীয় ২৩০ রানে মুস্তাফিজের দ্বিতীয় শিকারে পরিণত হয়েছেন সিকুজি প্রসন্ন। ১ রান করেই সাজঘরে ফিরেন তিনি। শেষ দিকে থিসেরা পেরেরার দ্রুত হাফ সেঞ্চুরিতে দলীয় সংগ্রহ বাড়ে। তিনি ৪০ বলে ৫২ রান করে আউট হন।

বাংলাদেশের হয়ে মাশরাফি ৩টি ও মুস্তাফিজ ২টি উইকেট পেয়েছেন। আর ১টি করে উইকেট পেয়েছেন মিরাজ ও তাসকিন।

শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৯০ রানের জয় তুলে নেয় মাশরাফিবাহিনী। তবে দ্বিতীয় ম্যাচটি মাঠে গড়ালেও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ফলে সিরিজের শেষ ম্যাচেই নির্ভর করছে বাংলাদেশের সিরিজ জয়ের স্বপ্ন।

এদিকে দুই দলের জন্যই ম্যাচটি সমান গুরুত্বপূর্ণ। বাংলাদেশ জিতে গেলে সিরিজের ভাগিদার হবে। আর হারলে স্বাগতিকদের সঙ্গে ভাগাভাগি করতে হবে ট্রফি।

অবশ্য দুই দলের জন্যই হুমকি হয়ে দেখা যেতে পারে বৃষ্টি। আবহাওয়া প্রতিবেদনে তেমন কিছুরই ইঙ্গিত রয়েছে। শুক্রবার বিকেলে বেশ খানিকক্ষণ বৃষ্টি ঝরিয়েছে কলম্বোর আকাশ। সব মিলিয়ে রণকৌশলে বৃষ্টির ভাবনা মাথায় রাখতে হচ্ছে দুই দলকে।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ০১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর