thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সিরিয়ায় বিস্ফোরণে সাতজন নিহত

২০১৩ নভেম্বর ০৬ ২০:৫৯:২৫
সিরিয়ায় বিস্ফোরণে সাতজন নিহত

দিরিপোর্ট ২৪ প্রতিবেদক : সিরিয়ার রাজধানী দামেস্কে একটি বিস্ফোরণে সাতজন নিহত হয়েছে। রাষ্ট্রীয় গণমাধ্যম সানা জানিয়েছে, হিজাজ স্কয়ারে বিস্ফোরণের ঘটনায় সাতজন নিহত এবং আরও ৫০ জন আহত হয়েছে। একটি সংগঠন জানিয়েছে ২০ জন আহত হয়েছে। খবর বিবিসি’র।

কোন গোষ্ঠীই এই হামলার দায় স্বীকার করে নি। তবে সানা জানিয়েছে এই হামলার জন্য “সন্ত্রাসীরা” দায়ী। সিরিয়ার বিদ্রোহীরা দামেস্কে প্রায়ই বোমা বা মর্টার দিয়ে হামলা পরিচালনা করে।

গত মাসে, দামেস্কের বিমানবন্দরের কাছে একটি বিস্ফোরণে সিরিয়ার বিশাল জায়গা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, বুধবারের হামলাটি রেলওয়ে কোম্পানির অফিস লক্ষ্য করে চালানো হয়।

যুক্তরাজ্য ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, তারা সিরিয়ায় সহিংসতার খবর পেয়েছে। কিন্তু এই হামলা বোমা বা মর্টার শেল দিয়ে চালানো হয়েছে কি না সংস্থাটি সেটি নিশ্চিত করে জানাতে পারেনি।

সিরিয়ার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের একটি শান্তি সম্মেলন ব্যর্থ হওয়ার একদিন পর এই হামলার ঘটনা ঘটল। সিরিয়ায় জাতিসংঘ-আরব লীগের দূত লাখদার ব্রাহিমি নভেম্বর জেনেভায় এই সম্মেলন আয়োজনের আশা করেছিলেন।

কিন্তু বিভিন্ন দেশের শীর্ষ কূটনীতিকের সঙ্গে বৈঠকের পর তিনি কোন তারিখ ঘোষণা করতে ব্যর্থ হন। মি. ব্রাহিমি বলেন, তিনি এ বছর শেষ হওয়ার আগেই এই সম্মেলন আয়োজনের ব্যাপারে ‘দৃঢ়প্রতিজ্ঞ’।

সিরিয়ায় সহিসংতা শুরু হওয়ার পর এক লাখের বেশি মানুষ নিহত হয়েছে।

(দিরিপোর্ট২৪/আদসি/এমডি/নভেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর