thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ফের মুখোমুখি হচ্ছেন ফেদেরার-নাদাল

২০১৭ এপ্রিল ০২ ১৪:৩৬:৩৬
ফের মুখোমুখি হচ্ছেন ফেদেরার-নাদাল

দ্য রিপোর্ট ডেস্ক : ফের মুখোমুখি হতে যাচ্ছেন টেনিসের দুই মহাতারকা। আরও এক মহাকাব্যিক লড়াইয়ের প্রস্তুতিই হচ্ছে। মায়ামি ওপেনের ফাইনালে রবিবার আরেকটি রোমাঞ্চকর ফাইনাল নিয়ে হাজির হতে হচ্ছেন টেনিসের দুই কিংবদন্তি রজার ফেদেরার এবং রাফায়েল নাদাল।

কিরগিওজের বিপক্ষে ৭-৬ (৯), ৬-৭ (৯), ৭-৬ (৫)তিন সেটের রুদ্ধশ্বাস ম্যাচ জিতে মায়ামি ওপেনের ফাইনাল নিশ্চিত করেন ফেদেরার। কিন্তু দুর্ধর্ষ একটা ম্যাচ জিতে যে কিছুক্ষণ বিশ্রাম নেবেন, সে উপায় নেই। কেননা নাদাল আগেই ফাইনাল নিশ্চিত করেছিলেন ইতালির ফাবিও ফগনিনিকে ৬-১, ৭-৫ গেমে হারিয়ে।

তার মানে এই দাঁড়াল যে অস্ট্রেলীয় ওপেন থেকে এ নিয়ে তিন বার রাফা-রজার দ্বৈরথ হবে। অস্ট্রেলীয় ওপেনে জিতে অধরা আঠেরোতম গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন ফেদেরার। শেষ সাক্ষাতে ইন্ডিয়ান ওয়েলসেও তিনি জেতেন। এ বার কি নাদাল পারবেন শোধ তুলতে?

মায়ামিতে রজার বনাম রাফা শুরু হবে রাত সাড়ে দশটায়। গোটা টেনিস বিশ্ব রাফা-রজার আরও এক ক্লাসিকের প্রত্যাশায়।

এই দ্বৈরথকে ঘিরে ফেদেরার যে রোমাঞ্চিত তা প্রকাশ করেছেন এভাবেই, ‘আমার বিশাল প্রতিদ্বন্দ্বী (নাদাল)। আমাকে পুরোনো দিনের কথাই মনে করিয়ে দিচ্ছে।

একই কথা অবশ্য বলেছেন ক্লে কোর্টের রাজা নাদালও, ‘আমি ফেদেরারের সঙ্গে খেলতে সত্যি মুখিয়ে আছি। আমার জন্য ফেদেরার অনেক বড় চ্যালেঞ্জের নাম। শুধু আমার জন্যই না মনে হয় সবার জন্যই।’

(দ্য রিপোর্ট/এনপিএস/এপ্রিল ০২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর