thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

নেইমার-সুয়ারেজ নৈপুণ্যে বার্সার জয়

২০১৭ এপ্রিল ০৩ ১২:১৯:১২
নেইমার-সুয়ারেজ নৈপুণ্যে বার্সার জয়

দ্য রিপোর্ট ডেস্ক : স্প্যানিশ লা লিগার ম্যাচে গ্রানাডার বিপক্ষে দলে ছিলেন না আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কিন্তু তাতে জয় পেতে খুব একটা অসুবিধা হয়নি কাতালান ক্লাব বার্সেলোনার। নেইমার ও লুইস সুয়ারেজের নৈপুণ্যে বার্সা তুলে নিয়েছে ৪-১ গোলের জয়।

রবিবার রাতে গ্রানাডার মাঠে সুয়ারেজ একটি গোল করে ও দুটি করিয়ে দারুণ ভূমিকা রেখেছেন দলের জয়ে। নেইমার বার্সার জার্সিতে করলেন ১০০তম গোল। আর তাতেই গ্রানাডাকে ৪-১ গোলে হারাল বার্সা। বাকি গোল দুটি এসেছে পাকো আলকাসার ও ইভান রাকিতিচের পা থেকে।

এই ম্যাচটিতে দলের ছিলেন না মেসি। এবারের লিগে ৫টি হলুদ কার্ড দেখায় এক ম্যাচের জন্য নিষিদ্ধ ছিলেন তিনি। এছাড়া জাতীয় দলের হয়েও চার ম্যাচ নিষিদ্ধ রয়েছেন তিনি।

এদিন বার্সার হয়ে প্রথম গোলটি করেন সুয়ারেজ। ম্যাচের ৪৪তম মিনিটে জর্দি আলবার বাড়ানো বল ধরে ডি-বক্সের ঠিক বাইরে থেকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে পাঠান উরুগুয়ের এই স্ট্রাইকার। এবারের লিগে সুয়ারেজের গোল হলো ২৩টি। দুই গোল বেশি নিয়ে তালিকার শীর্ষে মেসি।

বার্সার রক্ষণভাগের দুর্বলতায় ৫০তম মিনিটে বদলি নামা ফরাসি মিডফিল্ডার বোগার গোলে সমতায় ফেরে গ্রানাডা। তবে খুব বেশিক্ষণ সমতায় থাকা হয়নি স্বাগতিকদের। ৬৪ ও ৮৩ মিনিটে আলকাসার আর রাকিতিচের গোল দুটিও এসেছে উরুগুইয়ান ফরোয়ার্ড সুয়ারেজের সহায়তায়। ৬৪তম মিনিটে সুয়ারেজের উঁচু করে বাড়ানো বল পেয়ে ডি-বক্সে ঢুকে দলকে ফের এগিয়ে দেন ম্যাচের শুরুতে রাফিনিয়ার বদলি নামা আলকাসার। আর ৮৩তম মিনিটে নেইমার ছোট পাস দেন সুয়ারেজকে আর তিনি বাড়ান রাকিতিচকে। ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডারের শট সাউনিয়েরের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

ম্যাচের একেবারে শেষ সময়ে নেইমার গোল করে দলকে এনে দেন বড় জয়। এটি বার্সার জার্সিতে নেইমারের ১০০তম গোল।

এই জয়ের পর ২৯ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট হলো ৬৬, দ্বিতীয় স্থানে রয়েছে তারা।

দিনের অন্য ম্যাচে দেপোর্তিভো আলাভেসকে ৩-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ২৮ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জিনেদিন জিদানের দল।

২৯টি করে ম্যাচ খেলা আতলেতিকো মাদ্রিদ ও সেভিয়ার পয়েন্ট সমান ৫৮।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর