thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

নাদালকে হারিয়ে শিরোপা ফেদেরারের

২০১৭ এপ্রিল ০৩ ১৩:১৪:৫৩
নাদালকে হারিয়ে শিরোপা ফেদেরারের

দ্য রিপোর্ট ডেস্ক : চলতি বছর রজার ফেদেরার ও রাফায়েল নাদাল তিনবার মুখোমুখি হয়েছেন। আর এ তিনবারই জয় তুলে নিয়েছেন সুইডিশ তারকা ফেদেরার। মিয়ামিতে নাদালকে উড়িয়ে দিয়েই জয় পেয়েছেন ৩৫ বছর বয়সি ফেদেরার।

মিয়ামিতে একটি মহাকাব্যিক লড়াইয়ের অপেক্ষাতেই ছিল টেনিস বিশ্ব। তবে ফেদেরারের বিপক্ষে সেভাবে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি নাদাল। ৬-৩, ৬-৪ সেটে নাদালকে হারিয়েছেন ফেদেরার। ফলে এ বছরের তৃতীয় শিরোপা ঘরে তুললেন তিনি।

এই জয়ে নাদালের বিপক্ষে টানা চারবারই অজেয় থাকলেন ফেদেরার। ২০১৫ সালের পর দীর্ঘ বিরতি। এ বছর এরই মধ্যে তিনবার দেখা হয়ে গেল এই দুজনের। তিনবারই জিতলেন ফেদেরার। ২০১৭ সালের অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল, ইন্ডিয়ান ওয়েলসের প্রি-কোয়ার্টার ফাইনালের পর এবার মিয়ামি ওপেনের ফাইনাল। এর সঙ্গে ২০১৫ সালের বাসেল ওপেনের ফাইনালটি নিলে নাদালের বিপক্ষে ফেদেরারের টানা চার জয়।

এর আগে কখনো নাদালকে টানা চারবার হারাতে পারেননি ফেদেরার। যদিও মুখোমুখি লড়াইয়ে ১৩ বছরে ৩৭টি ম্যাচে নাদাল ২৪-১৪ ব্যবধানে এগিয়ে আছেন।

একই সঙ্গে এই মৌসুমে ১৯ ম্যাচ জয়ের রেকর্ডটাও অক্ষুণ্ন রাখলেন। ২০১৭ সালে উড়তে থাকা এই তারকা হারের মুখ দেখেছে মাত্র একটিতেই!

দুরন্ত পারফরম্যান্সে জয় তুলে নিয়ে দুই মাসের বিশ্রামে যেতে চাইছেন ফেদেরার। তিনি বলেন, ‘যখন আমি এমন সুস্থ ও ভালো অনুভব করবো তখনই এমন টেনিস উপহার দিতে পারবো। যদি আমি ভালো নাই খেলতাম, তাহলে রাফার সঙ্গে ফাইনালে আমার দেখাই হতো না।’

তিনি আরও যোগ করেন, ‘সব কিছু মাথায় রেখেই আমি ক্লে কোর্টের মৌসুমে বিশ্রামে থাকবো। যাতে করে ফ্রেঞ্চ ওপেনের জন্য প্রস্তুতি নিতে পারি।’

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর