thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ঢাবি ফিল্ম সোসাইটির বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ

২০১৭ এপ্রিল ০৩ ২১:২১:০৫
ঢাবি ফিল্ম সোসাইটির বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটির ২০১৭-১৮ সেশনে নতুন সদস্য সংগ্রহে বিভিন্ন ধরনের অশ্লীল প্রশ্ন করার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও তীব্র প্রতিবাদ করেছেন অনেকে।

গত ২৯ মার্চ থেকে চার দিনব্যাপী ফিল্ম সোসাইটির নতুন সদস্যদের ভাইবা চলে। তবে শিক্ষার্থীর পক্ষ থেকে অভিযোগ উঠেছে- ফিল্মের কোন প্রশ্ন না করে প্রচুর অশ্লীল প্রশ্ন করেন সংগঠনের কর্তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে ভর্তি হয়ে এমন অশ্লীল প্রশ্নের মুখোমুখি হয়েছে অনেকে। ফেসবুকের মাধ্যমেও প্রতিবাদ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। দ্য রিপোর্টকে হাজী মুহম্মদ মুহসীন হলের ছাত্র নাঈম বলেন, ‘ভাইবা বোর্ডে বসা একজন নারী সদস্যকে দেখিয়ে অন্য একজন প্রশ্ন করে বলে ‘আপুকে ...... ইন্টারেস্ট আছে নাকি?’ ‘বড় আপুদের সঙ্গে .. ইচ্ছে করে কিনা? এসব কি প্রশ্ন। ফিল্মের কোন প্রশ্ন করেননি তারা।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে জগন্নাথ হলের আরেক শিক্ষার্থী বলেন, আমার কাছে জানতে চাওয়া হয় আমি সর্বশেষ কবে হস্তমৈথুন করেছি। হস্তমৈথুনের সময়ে কোন নারীকে কল্পনা করতে কেমন লাগে। আমি কাকে কল্পনা করি- এসব বিষয়ে জানতে চাওয়া হয়। দশজন পর্নস্টারের নামও জানতে চাওয়া হয়েছে তার কাছে। এমনকি ভাইবার সময় সংগঠনের এক নারী সদস্য অন্য আরেকজন প্রার্থীর কাছে জানতে চায়- ‘সর্বশেষ কবে গার্লফ্রেন্ডের সঙ্গে ফিজিক্যাল রিলেশন করেছে। ফিলিংস কি?’

এসব অভিযোগের ব্যাপারে সংগঠনের সভাপতি এস এম আরিফ রায়হান শোভন বলেন, বিভিন্ন ছবিতে এ ধরনের পরিস্থিতি আসে। তখন তার মানসিকতা কেমন হবে সেটা বোঝার জন্য এ ধরনের প্রশ্ন করা হয়। এ ব্যাপারে নতুনভাবে কি করা যায় আমরা তা আলোচনা করবো।

এসব বিষয়ে সংগঠনের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, কতটুকু অশ্লীলতা হয়েছে আমি এখনো ঠিক জানি না। এসব বিষয়ে ফিল্ম সোসাইটির সাথে আলোচনা করবো।

(দ্য রিপোর্ট/ওএইচ/এপি/এনআই/এপ্রিল ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর