thereport24.com
ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬,  ২০ সফর 1441

গোলাম মোস্তফাসহ কতিপয় লেনদেন তদন্তের সময় বাড়ল

২০১৪ ফেব্রুয়ারি ২৩ ১৭:০৩:১৬
গোলাম মোস্তফাসহ কতিপয় লেনদেন তদন্তের সময় বাড়ল

দ্য রিপোর্ট প্রতিবেদক : গোলাম মোস্তফাসহ কতিপয় লেনদেন তদন্তের সময় বাড়িয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ইতোমধ্যে সময়সীমা শেষ হয়ে যাওয়ায় তদন্তের সময় আরও ২০ কার্যদিবস বাড়ানো হয়েছে। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তাকাফুল ইন্স্যুরেন্সের অধিক পরিমাণ শেয়ার ধারণ এবং কতিপয় শেয়ারের অস্বাভাবিক লেনদেন খতিয়ে দেখার উদ্যোগ নেয় বিএসইসি। এ লক্ষ্যে গত ৩০ ডিসেম্বর ২ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

গঠিত কমিটিকে ‘স্টার শেয়ার বাজার লিমিটেড’ এবং প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা কর্তৃক সম্মিলিতভাবে তাকাফুল ইন্স্যুরেন্সের ১০ শতাংশেরও বেশি শেয়ার ধারণের বিষয়টি খতিয়ে দেখতে বলা হয়। একইসঙ্গে কতিপয় শেয়ারের অস্বাভাবিক লেনদেনও খতিয়ে দেখতে বলা হয়। এ লক্ষ্যে সিলেট সিকিউরিটিজের ৫টি বিও, এআইবিএলের ৯টি বিও এবং আরও একটি হাউজের ২টি বিও হিসাবের লেনদেন তদন্ত করার নির্দেশ দেওয়া হয় গঠিত কমিটিকে।

আদেশ জারির দিন থেকে কমিটিকে ২টি ‍পৃথক তদন্ত প্রতিবেদন পরবর্তী ৩০ কার্যদিবসের মধ্যে জমা দিতে বলা হয়। কিন্তু নির্ধারিত সময়ে তদন্ত কার্যক্রম শেষ না হওয়ায় তদন্তের সময় বাড়ানো হয়েছে।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অধ্যাদেশ ১৯৬৯-এর ২১ ধারা অনুসারে এ তদন্ত কার্যক্রম পরিচালনার নির্দেশনা দেওয়া হয়।

উল্লেখ্য, শেয়ারবাজার কারসাজির অভিযোগে গোলাম মোস্তফার নাম একাধিকবার ওঠে এসেছে।

(দ্য রিপোর্ট/এনটি/এইচকে/সা/ফেব্রুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর