thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সম্মাননা পাচ্ছেন এস এম সোলায়মান ও লাকী ইনাম

২০১৭ এপ্রিল ০৪ ১২:৫৫:১১
সম্মাননা পাচ্ছেন এস এম সোলায়মান ও লাকী ইনাম

দ্য রিপোর্ট প্রতিবেদক : নাটকে অবদান রাখার জন্য এ বছর ‘সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মারক সম্মাননা’ দেওয়া হবে এস এম সোলায়মান (মরণোত্তর) ও লাকী ইনামকে।

রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালায় কাল (৫ এপ্রিল) শুরু হবে ‘সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি নাট্যোৎসব’। এই উৎসবেই সম্মাননা স্মারক প্রদান করা হবে। উৎসব চলবে ১১ এপ্রিল পর্যন্ত।

পদাতিক নাট্য সংসদের (টিএসসি) প্রয়াত সভাপতি সৈয়দ বদরুদ্দীন হোসাইনের ৯৪তম জন্মদিন ১১ এপ্রিল। এ উপলক্ষে ‘পদাতিক নাট্য সংসদ-টিএসসি’ আয়োজন করতে যাচ্ছে ‘সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি নাট্যোৎসব ও স্মারক সম্মাননা প্রদান অনুষ্ঠান’।

আগামীকাল সন্ধ্যা ছয়টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে থাকবে উদ্বোধনী আয়োজন। ২০১০ থেকে ২০১৬ পর্যন্ত সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মারকপ্রাপ্ত ব্যক্তিরা প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে এবারের উৎসবের উদ্বোধন করবেন।

রাজধানীর সেগুনবাগিচার একটি হোটেলে গতকাল সোমবার বিকেলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের মাধ্যমে উৎসবের বিস্তারিত তুলে ধরেন দলের অন্যতম সদস্য শামছি আরা সায়েকা।

এ সময় সম্মেলনে উপস্থিত ছিলেন শেখ মোসলেহ উদ্দিন, মোমিনুল হক, ওয়াহিদুল ইসলাম ও হামিদুর রহমান। সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের এই আয়োজনে দেশের ও দেশের বাইরের ১০টি নাট্যদল অংশ নিচ্ছে।

(দ্য রিপোর্ট/পিএস/এনআই/এপ্রিল ৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর