thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

পয়লা বৈশাখে হামলার পরিকল্পনা ছিল জঙ্গিদের

২০১৭ এপ্রিল ০৪ ২০:৪৫:৫০
পয়লা বৈশাখে হামলার পরিকল্পনা ছিল জঙ্গিদের

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ শহরের সার্কিট হাউজসহ বিভিন্নস্থানে পয়লা বৈশাখের অনুষ্ঠানে হামলার পরিকল্পনা ছিল জঙ্গিদের। আর এজন্য নানা ছক নির্ধারণ করা হচ্ছিল শহরের কালিবাড়ি রোডের ওই বাসায় বসে। ওই বাসায় ঢাকা থেকে প্রতি সপ্তাহে নিয়মিত একজন প্রশিক্ষক আসতেন, তাদের জঙ্গি প্রশিক্ষণ দিতেন। যিনি মাস্টারমাইন্ড। জব্দকৃত কম্পিউটার থেকে আইএস এর পতাকা সম্বলিত প্রশিক্ষণের নানা কৌশল ও ছকও রয়েছে কম্পিউটারে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সন্ধ্যায় এসব নানা তথ্যের কথা নিশ্চিত করেছেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

তিনি আরও বলেন, ঢাকার ওই প্রশিক্ষকের নাম-ঠিকানা পাওয়া গেছে। তাকে ধরতে একাধিক টিম মাঠে কাজ করছে।

ময়মনসিংহ শহরের কালিবাড়ি এলাকার একটি বাসা থেকে পুলিশের বিশেষ অভিযানে আটক ৭ জঙ্গির জবানবন্দিতে এসব চাঞ্চল্যকর নানা তথ্য বেরিয়ে এসেছে বলে জানান পুলিশ সুপার।

তবে এ ঘটনায় অধিকতর তদন্তের স্বার্থে এখনো মামলা দায়ের হয়নি। আটকদের জিজ্ঞাসাবাদে নানা চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। তদন্তের স্বার্থে এখনই সবকিছু বলা যাচ্ছে না। এদেরকে নিয়ে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, সোমবার (৩ এপ্রিল) দুপুরে ময়মনসিংহ শহরের ১৭০/১ কালিবাড়ি এলাকার মৃত আনোয়ারুল কাদিরের পুত্র অ্যাডভোকেট আসিফ আনোয়ার মুরাদের ভাড়া বাসা থেকে পুলিশের ৩ ঘণ্টার অভিযানে ৭ জঙ্গিকে আটক করা হয়। এরা প্রায় ৪ মাস ধরে ওই বাসায় বসে নানা পরিকল্পনা করছিল।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/এপ্রিল ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর