thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

কারাগারের নিরাপত্তা জোরদার

পলাতকদের ধরতে পুরস্কার ঘোষণা

২০১৪ ফেব্রুয়ারি ২৩ ১৮:১১:৫৫
পলাতকদের ধরতে পুরস্কার ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক : কাশিমপুর কারাগারের প্রিজন ভ্যান থেকে ছিনিয়ে নেওয়া তিন জেএমবি সদস্যকে ধরিয়ে দেওয়ার জন্য পুরস্কার ঘোষণা করা হয়েছে।

পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহাফুজুল হক নুরুজ্জামান বলেন, ‘ছিনতাই হওয়া ওই তিন জেএমবি সদস্যকে ধরিয়ে দিতে পারলে প্রত্যেকের জন্য ২ লাখ টাকা করে পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।’

এদিকে এ ঘটনার পর সারাদেশের সব কারাগারে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যে কারাগারে জেএমবি সদস্যরা বন্দী রয়েছেন সেখানে জারি করা হয়েছে সর্বোচ্চ সতর্কতা। পুলিশ প্রহরার পাশাপাশি গোয়েন্দা নজরদারী ও কারাগারের ভেতরে-বাইরে কারারক্ষীদের টহল বাড়ানো হয়েছে।

পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি বলেন, ‘ত্রিশালের ঘটনার পর ময়মনসিংহ ও আশপাশের সব জেলায় সতর্কতা জারি করা হয়েছে। পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা মাঠে রয়েছেন। ইতোমধ্যে একজনকে আটক করা হয়েছে।’

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, এ ঘটনার পর থেকে কাশিমপুর ও রাজশাহী কারাগারসহ জেএমবি সদস্য বন্দী কারাগারগুলোতে জারি করা হয়েছে সর্বোচ্চ সতর্কতা। একই সঙ্গে ঢাকা কেন্দ্রীয় কারাগার, যশোর, বরিশালসহ সব কারাগারে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ফরমান আলী দ্য রিপোর্টকে বলেন, ‘এ ঘটনার পর থেকে কেন্দ্রীয় কারাগারের নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশি পাহারার পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যদের নজরদারীও বাড়ানো হয়েছে। একই সঙ্গে কারাগারের ভেতরে ও বাইরে কারারক্ষীদের টহল বাড়ানো হয়েছে। যেকোনো ধরনের ঘটনা মোকাবেলার জন্য প্রস্তুত কেন্দ্রীয় কারাগার।’ কারাগার থেকে আদালতসহ বিভিন্ন স্থানে আসামিদের আনা-নেওয়ার জন্য প্রিজন ভ্যানে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

(দ্য রিপোর্ট/কেজেএন/এনডিএস/সা/ফেব্রুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর