thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

দেশের স্বার্থবিরোধী কোন চুক্তি হবে না : নাসিম

২০১৭ এপ্রিল ০৬ ২০:০১:৩৪
দেশের স্বার্থবিরোধী কোন চুক্তি হবে না : নাসিম

সিরাজগঞ্জ প্রতিনিধি : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাই একমাত্র সরকার প্রধান যিনি ভারতের সাথে আলোচনার ভিত্তিতে অমীমাংতি সমস্যাগুলোর সমাধান করেছেন। বিএনপি ভারতবিদ্বেষী শ্লোগান দিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় থাকাকালীন কোন সমস্যার সমাধান করতে পারেনি। আওয়ামী লীগ সবসময় প্রতিবেশী ভারতের সাথে সুসম্পর্ক বজায় রেখে দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলোর শান্তিপূর্ণ সমাধান করে। ইতোপূর্বে ছিটমহল সমস্যা সমাধান, সমুদ্রসীমা উদ্ধারসহ অনেক বিষয়ই শান্তিপূর্ণ সমাধান হয়েছে। এবারও তার অন্যথা হবে না। দেশের স্বার্থবিরোধী কোন চুক্তি হবে না।’

সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে তিনি এসব কথা বলেন।

তিনি সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সেবার মান বৃদ্ধির নির্দেশ দিয়ে বলেন, ‘ডাক্তার আর নার্সরা যদি নিয়মিত দায়িত্ব পালন না করে তাহলে এত আধুনিক হাসপাতাল তৈরি করেও রোগীকে সেবা দেওয়া সম্ভব নয়।’

পরে মন্ত্রী সদর উপজেলার শিয়ালকোলে নির্মাণাধীন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন ও ছোনগাছা ইউনিয়নের ভুরবুরিয়া গ্রামে ৯৫ পরিবারের বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন।

২৫০ শয্যা বিশিষ্ট সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের নতুন ভবন ও রোগীদের সেবার মান সরেজমিনে পরিদর্শন শেষে চিকিৎসক, সেবিকা ও কর্মচারীদের সাথে এক মতবিনিময় সভায় আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার চিকিৎসা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছে। বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে আমরা স্বাস্থ্য সেবায় এগিয়ে রয়েছি।’

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপ্যাল অধ্যাপক রেজাউল ইসলাম, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা।

আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, প্রকল্প পরিচালক ডা. বাকির হোসেন, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, আব্দুস সামাদ তালুকদার, আব্দুল বারী সেখ, দানিউল হক দানী, যুবলীগের সভাপতি মঈন উদ্দিন খান চীনু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাকিম, স্বেচ্ছাসেবক লীগের জিহাদ আল ইসলাম, রাশেদ ইউসুফ জুয়েল, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন ও বর্তমান সভাপতি জাকিরুল ইসলাম লিমন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/এপ্রিল ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর