thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

পলাতক ৪ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

২০১৪ ফেব্রুয়ারি ২৩ ১৮:১৭:৩১
পলাতক ৪ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

দ্য রিপোর্ট প্রতিবেদক : জামিন বাতিলের খবর শুনে ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর কাঠগড়া থেকে পালিয়ে যাওয়া চার আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। চার আসামি হলেন- খন্দকার আসিকুর ইসলাম, খান মোহাম্মদ রইস, মাহবুব আকরাম ও ইসতিয়াক আরুফ।

পালিয়ে যাওয়া চারজন ছাড়াও জামিন না পাওয়া অন্য দুই আসামি জাহিদ হাসান ও রাশেদুল ইসলাম আদালতে হাজিরা না দেওয়ায় তাদের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

একই সঙ্গে যখন রায় হচ্ছিল, তখন এজলাসের কী অবস্থা ছিল এ বিষয়ে প্রতিবেদনের জন্য রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম ও ভারপ্রাপ্ত বেঞ্চ সহকারী মোস্তাফিজুর রহমানকে সোমবারের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক এবিএম নিজামুল হক রবিবার বিকেলে এ আদেশ দেন।

এর আগে ১৯ জানুয়ারি মামলার সাক্ষীকে মারধর ও হুমকি দেওয়ার ঘটনায় কোতোয়ালি থানায় আসামিদের জামিন বাতিল করার বিষয়ে একটি জিডি (নম্বর-৭২৬) করা হয়। রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে রবিবার ৬ আসামির জামিন বাতিল করেন আদালত।

ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক এবিএম নিজামুল হক রবিবার দুপুরে ওই আসামিদের উপস্থিতিতে জামিন বাতিলের আদেশ দেন। জামিন বাতিলের খবর শুনে কাঠগড়া থেকেই পালিয়ে যান ওই চার আসামি। জামিন বাতিলের আদেশ দেওয়ার সময় আদালতে কোনো পুলিশ ছিল না।

প্রসঙ্গত, ২০১২ সালের ৮ জানুয়ারি বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র জুবায়ের আহমেদকে প্রতিপক্ষ ছাত্রলীগের নেতাকর্মীরা কুপিয়ে জখম করে। পরদিন ভোরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। জুবায়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হলের ছাত্র ছিলেন। তার বাড়ি পটুয়াখালী জেলার কলাপাড়ায়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে আশুলিয়া থানায় ১৩ জনকে আসামি করে একটি মামলা দায়ের করে।

(দ্য রিপোর্ট/জেএ/এনডিএস/সা/ফেব্রুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর