thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

স্মিথের ব্যাটে জয় পেল পুনে

২০১৭ এপ্রিল ০৭ ১০:০০:২৫
স্মিথের ব্যাটে জয় পেল পুনে

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় ম্যাচে রাইজিং পুনে সুপারজায়ান্টস দুর্দান্ত জয় তুলে নিয়েছে। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভেন স্মিথের ঝড়ো ব্যাটিংয়ে ৭ উইকেটে পরাজিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্সকে।

আইপিএলের এ আসরে মহেন্দ্র সিং ধোনির বদলে পুনের অধিনায়ক করা হয়েছে অজি অধিনায়ক স্মিথকে। আর প্রথম ম্যাচেই দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দুরন্তভাবেই এগিয়ে নিয়ে গেলেন এই অজি ক্রিকেটার। আর প্রথম ম্যাচেই ম্যাচসেরার পুরস্কারটিও তিনিই পেয়েছেন।

টসে জিতে মুম্বাই ইন্ডিয়ান্সকে ব্যাটিংয়ে পাঠায় পুনে। মুম্বাইয়ের করা ১৮৪ রানের জবাব দিতে নেমে স্মিথের ৫৪ বলে অপরাজিত ৮৪ রানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে ১ বল হাতে রেখেই ৭ উইকেটের ব্যবধানে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পুনে। ৩৪ বলে ৬০ রান করেন আজিঙ্কা রাহানে।

১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ময়াক আগরওয়ালকে হারায় পুনে। ৫ বলে ৬ রান করেন তিনি। যদিও দলের রান তখ ৩৫। রাহানে এক প্রান্ত আগলে রেখে খেলে যাচ্ছেন। এরপর মাঠে নেমে রাহানের সঙ্গে জুটি বেধে দলের জয়ের আসল কাজটাই করে ফেলেন স্টিভেন স্মিথ। রাহানের সঙ্গে গড়েন ৫৮ রানের জুটি। এরপর বেন স্টোকসকে সঙ্গে নিয়ে গড়েন ৫০ রানের জুটি। ১৪ বলে ২১ রান করে আউট হয়ে যান স্টোকস।

শেষে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে ৪৪ রানের অপরাজিত জুটি গড়েন স্মিথ। ১২ বলে ১২ রানে অপরাজিত থাকেন ধোনি। স্মিথের ৮৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৭টি বাউন্ডারি এবং ৩টি ছক্কায়। শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১৮৭ রান তোলে পুনে।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নামে মুম্বাই ইন্ডিয়ান্স। হার্দিক পান্ডিয়ার ১৫ বলে ৩৫, জস বাটলারের ১৯ বলে ৩৮, নিতিশ রানার ২৮ বলে ৩৪ রানের ওপর ভর করে ৮ উইকেটে ১৮৪ রান করে মুম্বাই। ৩ উইকেট নেন ইমরান তাহির।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ০৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর