thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

মাশরাফিরা ঢাকায়

২০১৭ এপ্রিল ০৭ ১২:২১:১৫
মাশরাফিরা ঢাকায়

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলঙ্কায় লম্বা সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। শুক্রবার (৭ এপ্রিল) শ্রীলঙ্কান এয়ারলাইনসযোগে সকাল ১১টা ৩০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন মাশরাফিরা। তবে দলের সঙ্গে সাকিব আসেননি। তিনি শ্রীলঙ্কা থেকেই ভারতের উদ্দেশে বিমানে চেপেছেন।

এই সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি২০ ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে টেস্ট ১-১, ওয়ানডে ১-১ এবং টি২০ ১-১ ব্যবধানেই শেষ করেছে টাইগাররা। ফলে লঙ্কানদের সঙ্গে সবগুলো ট্রফিই ভাগাভাগি করতে হয়েছে সফরকারীদের।

এই সফর বেশ আলোচিত হয়ে রয়েছে বাংলাদেশের জন্য। কেননা এই সফরেই বাংলাদেশ নিজেদের শততম টেস্ট খেলে জয় পেয়েছে। আরও একটি কারণে এই সফরটি বেশি আলোচিত। এই অন্যতম কারণটি হল টি২০ ফরম্যাট থেকে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অবসর গ্রহণ।

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের আগে বিদায় নেন মাশরাফি। আর ওই ম্যাচে হেরে যায় টাইগাররা। তবে দ্বিতীয় ম্যাচে জয় দিয়ে সিরিজে সমতা আনার পাশাপাশি জয় দিয়ে মাশরাফিকে বিদায় জানায় বাংলাদেশ।

গত ২৭ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকা ছেড়েছিল টাইগার টেস্ট দল। এরপর ১৮ মার্চ ওয়ানডে সিরিজ খেলতে যান মাশরাফি, শুভাগত হোম, নুরুল হাসান সোহান ও সানজামুল ইসলাম। পরে দলে ডাক পেয়ে যোগ দেন মেহেদী হাসান মিরাজ।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ০৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর