thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

খুলনা থেকে কলকাতার উদ্দেশে মৈত্রী এক্সপ্রেস

২০১৭ এপ্রিল ০৮ ০৯:১৯:১৬
খুলনা থেকে কলকাতার উদ্দেশে মৈত্রী এক্সপ্রেস

খুলনা ব্যুরো : শনিবার সকাল ৮টা ১০ মিনিটে খুলনা রেলেষ্টেশন থেকে ভারতের কলকাতার উদ্দেশ্যে মৈত্রী এক্সপ্রেস–২ যাত্রা শুরু করেছে। ট্রেনটি সকাল ১০টার পর বেনাপোল সীমান্তে পৌঁছাবে।

সেখানে রেল মন্ত্রী মুজিবুল হক এই মৈত্রী এক্সপ্রেসকে স্বাগত জানাবেন। ভারত সফররত প্রধান মন্ত্রী শেখ হাসিনা দিল্লী থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এই মৈত্রী এক্সপেসটি উদ্ধোধন করবেন বলে জানিয়েছেন খুলনা ২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান।

খুলনা ষ্টেশন মাষ্টার কাজী আমিরুল ইসলাম জানান, সরকারি ৩৯ জন কর্মকর্তা নিয়ে মৈত্রী এক্সপ্রেস যাত্রা শুরু করেছে। এছাড়া বেনাপোল পযর্ন্ত খুলনা ২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান এই ট্রেনে রয়েছেন।

শীততাপ নিয়ন্ত্রিত ৪টি এবং একটি খাবার বগিসহ মোট ৫টি বগি নিয়ে এই মৈত্রী এক্সপ্রেসটির চালক হিসাবে রয়েছেন লোকো মাষ্টার আব্দুল হাকিমসহ তার ৪ জন সহকারী।

মৈত্রী এক্সপ্রেসটি সামনে ভারত–বাংলাদেশের প্রধান মন্ত্রীর ছবি দিয়ে ব্যানারে লেখা রয়েছে, ‘বাংলাদেশ ভারতের বন্ধুত্ব দীর্ঘজীবী হোক’।

শনিবার ট্রেনটি খুলনা থেকে ছেড়ে সরাসরি বেনাপোল বন্দর হয়ে কলকাতা গিয়ে পৌঁছাবে। রবিবার সকাল ৮টায় পুনরায় ট্রেনটি খুলনার উদ্দেশ্যে রওনা হবে।

খুলনা রেল ষ্টেশন ম্যানেজার জানান, এখনও মৈত্রী এক্সপ্রেসটি খুলনা- কলকাতা ভাড়া নির্ধারণ করা হয়নি।

এদিকে দীর্ঘদিন পর খুলনার সাথে কলকাতার ট্রেন যোগাযোগ চালু হওয়ায় অনেক উৎসক জনতা সকালে ষ্টেশনে আসেন।

(দ্য রিপোর্ট/এআরই/এপ্রিল ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর