thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সম্মাননা পেলেন এস এম সোলায়মান ও লাকী ইনাম

২০১৭ এপ্রিল ০৮ ১০:০৩:০৫
সম্মাননা পেলেন এস এম সোলায়মান ও লাকী ইনাম

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালায় চলছে পদাতিকের আয়োজনে সপ্তাহব্যাপি ‘সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি নাট্যোৎসব’। প্রতি বছর সৈয়দ বদরুদ্দীনের নামে এ উৎসবে দেওয়া হয় সম্মাননা।

শুক্রবার সন্ধ্যায় ছিল সম্মাননার আনুষ্ঠানিকতা। এ বছর সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মারক সম্মাননা দেওয়া হলো এস এম সোলায়মান (মরণোত্তর) ও লাকী ইনামকে। এস এম সোলায়মানের পক্ষে স্মারক সম্মাননা গ্রহণ করেন তাঁর স্ত্রী রোকেয়া রফিক বেবী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ব আইটিআই-এর সাম্মানিক সভাপতি রামেন্দু মজুমদার ও নাট্যজন মামুনুর রশীদ। সভাপতিত্ব করেন পদাতিক নাট্য সংসদের সভাপতি সৈয়দ তাসনীন হোসাইন।

সম্মাননার আনুষ্ঠানিকতা শেষে নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চস্থ হয় ভারতের নাট্যদল কার্টেন কল এর নাটক ‘অন্তবিহীন’। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে এর নাট্যরূপ দিয়েছেন পিয়ালী চট্টোপাধ্যায়। নির্দেশনা দিয়েছেন তীর্থংকর চট্টোপাধ্যায়।

একই সময়ে শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার মিলনায়তনে ছিল ময়মনসিংহের অন্বেষা থিয়েটারের নাটক ‘ভানু সুন্দরী’। নাট্যশালার আঙিনায় পদাতিক নাট্য সংসদ মঞ্চস্থ করে পথনাটক ‘তাহাদের কথা’ এবং দলের শিল্পীরা পরিবেশন করেন গান।

আজ শনিবার (৮ এপ্রিল) উৎসবের চতুর্থ দিনে জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার মিলনায়তনে পদাতিক নাট্য সংসদ মঞ্চস্থ করবে ‘কালরাত্রি’। এ ছাড়াও জাতীয় নাট্যশালার আঙিনায় থাকছে সাংস্কৃতিক পরিবেশনা।

(দ্য রিপোর্ট/পিএস/এআরই/এপ্রিল ৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর