thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ওয়ানডে সিরিজ ‘ড্র’ মাশরাফির অতৃপ্তি

২০১৭ এপ্রিল ০৮ ১১:৫৪:১৭
ওয়ানডে সিরিজ ‘ড্র’ মাশরাফির অতৃপ্তি

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলঙ্কা সফরে ক্রিকেটের তিন ফরম্যাটের সিরিজ খেলেছে বাংলাদেশ। তবে কোন সিরিজে না হারলেও জয়ও পায়নি টাইগাররা। টেস্ট, ওয়ানডে ও টি২০ তিন সংস্করণেই সিরিজ ভাগাভাগি করেছে লঙ্কানদের সঙ্গে।

তাই এই সফরটিকে শুধু অপ্রাপ্তির বলা যাবে না। অনেক প্রাপ্তিও ছিল এই সফরে। কিন্তু তারপরেও লঙ্কা সফরে মাশরাফির একটা অতৃপ্তি রয়ে গিয়েছে। আর তা হলো, মাশরাফির মতে অন্তত ওয়ানডে সিরিজটা জেতা উচিত ছিল তাদের। এমন আক্ষেপই ঝরল বাংলাদেশ দলের সীমিত ওভারের অধিনায়ক মাশরাফির কণ্ঠে।

দেশে ফেরার পর সদ্য টি২০ ফরম্যাট থেকে অবসর নেওয়া ওয়ানডে অধিনায়ক বলেন, ‘এ সফরে একটা অতৃপ্তি আছে। ওয়ানডে সিরিজটা আমাদের জেতা উচিত ছিল। কিন্তু প্রথমবারের মতো শ্রীলঙ্কায় গিয়ে ভালো খেলেছি আমরা। বিশেষ করে টেস্টে পিছিয়ে পড়ার পরও সিরিজটা ড্র করেছি। তবে ওয়ানডে সিরিজটা জেতা উচিত ছিল ২-০ ব্যবধানে।’

প্রসঙ্গত, এই সফরে বাংলাদেশ সবকটি সিরিজই ড্র করেছে ১-১ ব্যবধানে। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বাংলাদেশ হেরে যায় ২৫৯ রানে। দ্বিতীয়টি ছিল বাংলাদেশের শততম টেস্ট। ওই ম্যাচে ৪ উইকেটে জয় পায় মুশফিকুর রহিমের দল। সিরিজ ড্র।

ওয়ানডে সিরিজেরও একই ফলাফল। প্রথমটি ওয়ানডে ম্যাচটি বাংলাদেশ জিতেছিল ৯০ রানের ব্যবধানে। বৃষ্টির কারণে দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত হয়। আর তৃতীয় ওয়ানডেতে মাশরাফি বিন মর্তুজার দল হেরে যায় ৭০ রানে।

এরপর টি২০ সিরিজটা ছিল মাশরাফির জন্য বিদায়ী সিরিজ। কারণ প্রথম টি২০-র ঠিক আগ মূহূর্তে আন্তর্জাতিক টি২০-কে বিদায় জানান বাংলাদেশের এই সফল ক্রিকেটার। প্রথম ম্যাচটিতে লঙ্কানদের কাছে মাশরাফি বাহিনী হেরে যায় ৬ উইকেটে। মাশরাফির বিদায়ী ম্যাচে দ্বিতীয় টি২০-তে বাংলাদেশ জয় পায় ৪৫ রানে। ফলে এই সিরিজটিও ১-১ ব্যবধানেই সমাধা হয়।

(দ্য রিপোর্ট/এনপিএস/এপ্রিল ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর