thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

অবসরের ঘোষণা দিলেন ইউনিস খান

২০১৭ এপ্রিল ০৮ ১৫:২১:৪৭
অবসরের ঘোষণা দিলেন ইউনিস খান

দ্য রিপোর্ট ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন পাকিস্তানের ব্যাটসম্যান ইউনিস খান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষেই সাদা পোশাকে আর খেলবেন না বলে জানিয়ে দিলেন এই ডানহাতি মিডলঅর্ডার ব্যাটসম্যান। এর দুদিন আগেই অবসরের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের আরেক সিনিয়র ক্রিকেটার মিসবাহ-উল-হকও।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ (২১ এপ্রিল শুরু) শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ৪২ বছর বয়সী মিসবাহ ও ৩৯ বছর বয়সী ইউনিস।

ইউনিস খানের টেস্ট অভিষেক হয়েছিল ২০০০ সালে, শ্রীলঙ্কার বিপক্ষে রাওয়ালপিন্ডিতে। একই বছর ওয়ানডেতে একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডেতেও তার অভিষেক ঘটে। জাতীয় দলের হয়ে ২০০৬ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত টি২০ খেলেছিলেন। টেস্ট চালিয়ে গেলেও ২০১৫ সালের নভেম্বরের পর থেকে ওয়ানডেতে ব্যাট হাতে নামেননি তিনি।

১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারে পাকিস্তানের জার্সিতে এখন পর্যন্ত ১১৫টি টেস্ট খেলেছেন ইউনিস। ৫৩.০৬ গড়ে রান ৯৯৭৭। ৩২টি অর্ধশতকের পাশাপাশি রয়েছে ৩৪টি সেঞ্চুরি। সীমিত ওভারের ক্রিকেটে ২৬৫ ওয়ানডেতে ৩১.২৪ গড়ে ৭২৪৯ ও ২৫টি টি২০-তে ২২.১০ গড়ে তার ব্যাট থেকে আসে ৪৪২ রান। ওয়ানডেতে ৭টি শতকের পাশাপাশি হাঁকিয়েছেন ৪৮টি অর্ধ-শতক। টি২০-তেও রয়েছে দুটি ফিফটি।

সম্প্রতি ইউনিস খানের নাম ওঠে উইজডেনের বর্ষসেরা ৫ ক্রিকেটারের তালিকায়।

(দ্য রিপোর্ট/এনপিএস/এপ্রিল ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর