thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বার্নাব্যুতে ‘ড্র’ ডার্বি ম্যাচ

২০১৭ এপ্রিল ০৯ ১০:২৬:৩৮
বার্নাব্যুতে ‘ড্র’ ডার্বি ম্যাচ

দ্য রিপোর্ট ডেস্ক : স্প্যানিশ লা লিগায় ডার্বি ম্যাচে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদ। তবে এ ম্যাচে হতাশ হতে হয়েছে টেবিলের শীর্ষে থাকা দল রিয়ালকে। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ১-১ গোলের ড্র করেছে জিনেদিন জিদানের শিষ্যরা। ফলে ম্যাচ শেষে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে রিয়ালকে।

শনিবার রাতে রিয়াল নিজেদের মাঠে পেপের গোলে প্রথমে এগিয়ে গেলেও শেষ দিকে দুরন্ত এক গোল করে দলকে সমতায় ফেরান অ্যাতলেটিকোর ফরাসি ফরোয়ার্ড আতোয়ান গ্রিজম্যান। এই ড্রয়ের পর রিয়ালের পয়েন্ট হলো ৩০ ম্যাচে ৭২। ৩১ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আতলেতিকো।

ম্যাচের প্রথমার্ধে আক্রমণে এগিয়ে ছিল স্বাগতিকরাই। তবে অ্যাতলেটিকোর গোলরক্ষক ইয়ান ওবলাকের নৈপুণ্যে বারবারই বেঁচে গিয়েছে অতিথিরা। রোনালদো, বেনজেমার একের পর এক শট ফিরিয়ে দেন ওবলাক। এরই মাঝে গ্রিজম্যানের দুরন্ত একটি শট ফিরিয়ে দিয়ে তাদেরকে নিরাশ করেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস।

গোলশূন্য থেকেই বিরতিতে যায় দু’দল। দ্বিতীয়ার্ধের শুরুতেই পরপর দুই মিনিটে রিয়ালের আরও দুটি সুযোগ নষ্ট হয়। ৪৭তম মিনিটে রোনালদোর হেড লক্ষ্যভ্রষ্ট হওয়ার পরের মিনিটে তার হেডে গোলমুখে বল পেয়েও গোলরক্ষক বরাবর শট মেরে বসেন বেনজেমা।

তবে ম্যাচে অবশেষে রিয়ালই প্রথম গোলের দেখা পায়। ৫২তম মিনিটে ডান দিক থেকে টনি ক্রুসের দারুণ ফ্রি-কিকে কোনাকুনি হেডে বল জালে পাঠান পর্তুগিজ ডিফেন্ডার পেপে। এর দুই মিনিট পরেই অবশ্য ব্যবধান দ্বিগুণ হতে পারতো; কিন্তু দানি কারবাহালের হাফ-ভলি ক্রসবারের একটু উপর দিয়ে চলে যায়।

৬৪তম মিনিটে প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতে গিয়ে সতীর্থ ক্রুসের সঙ্গে ধাক্কা লাগায় ব্যথা পান পেপে। তার জায়গায় নাচো ফার্নান্দেসকে নামান কোচ।

অধিকাংশ সময় রক্ষণাত্মক খেলা আতলেতিকো পিছিয়ে পড়ার পর আক্রমণে কিছুটা ধার বাড়ায়। ৮৫তম মিনিটে দলকে সমতায় ফেরান গ্রিজমান। দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে বদলি ফরোয়ার্ড আনহেল কোররেয়ার বাড়ানো বল নাভাসের নাগালের বাইরে গিয়ে জালে পাঠান ২০১৬ ইউরোর সর্বোচ্চ গোলদাতা।

গত তিন বছরে দুবার আতলেতিকোকে হারিয়েই ইউরোপ সেরা হয় রিয়াল। কিন্তু লিগে ঘরের মাঠে শেষ তিনবারের লড়াইয়ে প্রতিবারই পরাজিত দল তারা। এবার সম্ভাবনা জাগিয়েও জয়খরা কাটাতে পারলো না দলটি।

(দ্য রিপোর্ট/এনপিএস/এপ্রিল ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর