thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ডিএসইতে ৬৫ শতাংশ কোম্পানির দর পতন

২০১৭ এপ্রিল ০৯ ১৫:০৭:০২
ডিএসইতে ৬৫ শতাংশ কোম্পানির দর পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রায় ৬৫ শতাংশ কোম্পানির দর পতন হয়েছে। একইসঙ্গে মূল্যসূচক ও আর্থিক লেনদেন কমেছে। রবিবার (৯ এপ্রিল) এ পতন হয়েছে। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এ দিন ডিএসইতে লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানির মধ্যে ৮৬টি বা ২৬.২২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ২১৪টি বা ৬৫.২৪ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি বা ৮.৫৪ শতাংশ কোম্পানির।

রবিবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩৬ পয়েন্ট কমে দাড়িয়েছে ৫৭০১ পয়েন্টে। যা আগের দিন কমেছিল ২১ পয়েন্ট।

ডিএসইতে ৭৭৭ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগেরদিন ছিল ১ হাজার ১৬ কোটি ৪৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ২৩৯ কোটি ২১ লাখ টাকার বা ২৩.৫৩ শতাংশ।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে সাইফ পাওয়ারটেকের শেয়ার। এদিন কোম্পানির ৩৪ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা আরএসআরএম স্টিলের ৩২ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩১ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বেক্সিমকো।

লেনদেনে এরপর রয়েছে- ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, ওয়ান ব্যাংক, এসিআই, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ও আইডিএলসি ফাইন্যান্স।

এদিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ৭১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০৭১৭ পয়েন্টে। বাজারটিতে ৪৭ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া ২৩৭টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ৬৯টির, কমেছে ১৪৮টির এবং অপরিবর্তীত রয়েছে ২০টির।


(দ্য রিপোর্ট/আরএ/এপ্রিল ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর