thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

নির্যাতিত সাংবাদিকের মুক্তির দাবিতে মাদারীপুরে মানববন্ধন

২০১৭ এপ্রিল ০৯ ১৫:৪০:১৬
নির্যাতিত সাংবাদিকের মুক্তির দাবিতে মাদারীপুরে মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনি উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যায়যায় দিন পত্রিকার সাংবাদিক শহিদুল ইসলামকে গাছের সাথে বেঁধে নির্যাতনের ঘটনায় স্বপ্রণোদিত রুল জারি করেছেন হাইকোর্ট।

রবিবার (৯ এপ্রিল) একাধিক জাতীয় দৈনিকে প্রকাশিত ছবিসহ প্রতিবেদন দেখে এই রুল জারি করেছেন বিচারপতি কাজী রেজা-উল ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র বেঞ্চ। সাংবাদিককে গাছের সাথে বেঁধে নির্যাতনের ঘটনায় দোষীদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট। স্বরাষ্ট্র সচিব, আইজিপি, ডিআইজি ঢাকা রেঞ্জ, মাদারীপুরের পুলিশ সুপার, কালকিনির ইউএনও এবং কালকিনি থানার ওসিকে চার সপ্তাহের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। একই সাথে পুলিশ সুপার পদমর্যাদার নিচে নয় এমন কোনো কর্মকর্তাকে দিয়ে এ ঘটনার তদন্তের নির্দেশ প্রদান করেছেন হাইকোর্ট।

এদিকে, সাংবাদিক শহিদুল ইসলামকে চাঁদাবাজির মামলা দিয়ে ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন হয়েছে মাদারীপুরে। রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মাদারীপুর প্রেসক্লাবের আয়োজনে ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে জেলা ও উপজেলায় কর্মরত বিভিন্ন সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। আগামী ৪৮ ঘন্টার মধ্যে শহিদুল ইসলামের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন মানবন্ধনে অংশগ্রহণকারীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন মাদারীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম মাওলা আকন্দ, সাবেক সাধারণ সম্পাদক ইয়াকুব খান শিশির, দৈনিক বিশ্লেষণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক জহিরুল ইসলাম খান, দি ইন্ডিপেনডেন্ট পত্রিকার প্রতিনিধি আলী আকবর খোকা, দৈনিক সুর্বণগ্রামের স্টাফ রিপোর্টার সাইফুর রহমান রুবেল খান, ডিবিসি নিউজের প্রতিনিধি মনির হোসেন বিলাস, দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি আয়শা সিদ্দিকা আকাশী ও শহিদুল ইসলামের স্ত্রী সালমা বেগম।

উল্লেখ্য, শুক্রবার (৭ এপ্রিল) দুপুরে কালকিনির পূর্ব এনায়েতনগরে নির্বাচনী প্রচারণার সংবাদ সংগ্রহ করতে গেলে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী বাদল তালুকদারের সমর্থকরা সাংবাদিক শহিদুল ইসলামের উপর হামলা চালায়। তাৎক্ষণিক থানায় খবর দিলে পুলিশ ওই সাংবাদিককে উদ্ধার করে কালকিনি থানায় নিয়ে আসে। এ সময় চেয়ারম্যান প্রার্থীর ছোট ভাই সরোয়ার তালুকদার (৩০) ও নাজমুল খান (১৭) নামে দুইজনকে আটক করা হয়। পরে রাতে চাঁদাবাজির মামলায় শহিদুলকে গ্রেপ্তার দেখিয়ে কালকিনি থানা পুলিশ শনিবার সকালে মাদারীপুর আদালতে হাজির করে। আগামী বৃহস্পতিবার শুনানীর দিন ধার্য করেছেন আদালত।

(দ্য রিপোর্ট/জেডটি/এপ্রিল ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর