thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বরিশাল বোর্ডে ১২৬১ শিক্ষার্থীর বৃত্তি লাভ

২০১৭ এপ্রিল ০৯ ১৯:৫৩:০১
বরিশাল বোর্ডে ১২৬১ শিক্ষার্থীর বৃত্তি লাভ

বরিশাল অফিস : বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় এবার ১২৬১ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।

রবিবার (৯ এপ্রিল) শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর বিপ্লব কুমার ভট্টাচার্য স্বাক্ষরিত তালিকায় এ তথ্য প্রকাশ করা হয়। ২০১৬ সালের মাধ্যমিক পর্যায়ে দুই ক্যাটাগরিতে পরীক্ষার উপর ভিত্তি করে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত করা হয়।

শিক্ষার্থীর মধ্যে জেলা পর্যায়ে ৯৮ জন পেয়েছেন মেধা বৃত্তি। এছাড়া বিভাগের বরিশাল মেট্রোপলিটন এলাকায় ৮ জন, উপজেলা পর্যায়ে ১৬৮ জন এবং জেলা পর্যায়ে ৯৮৭ জন শিক্ষার্থী পেয়েছে সাধারণ বৃত্তি।

বরিশাল শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর বিপ্লব কুমার ভট্টাচার্য বলেন, কেবল মাত্র নিয়মিত শিক্ষার্থী এবং যারা জিপিএ-৫ পেয়েছে তাদের মধ্যে থেকেই বৃত্তি প্রদান করা হয়েছে। বৃত্তিপ্রাপ্তদের ২০১৬ সালের জুলাই হতে ২০১৮ সালের জুন পর্যন্ত দুই বছর সুযোগ সুবিধা এবং অনুদান দেওয়া হবে। যারা মেধাবৃত্তি লাভ করেছেন তারা দুই বছর মেয়াদে প্রতি মাসে ৬০০ এবং বছরে এককালীন ৯০০ টাকা করে পাবে। যারা সাধারণ বৃত্তি পেয়েছে তারা মাসিক ৩৫০ টাকা হারে এবং বছরে এককালীন অনুদান বাবদ আরো ৪৫০ টাকা করে পাবে। তবে জিপিএ-৫ ওপর নির্ভর করে বৃত্তি দেওয়া হয় বলে গেল বছরের তুলনায় কিছুটা কমেছে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/এপ্রিল ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর