thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

দুরন্ত জয়ে সিরিজে সমতা ফেরাল পাকিস্তান

২০১৭ এপ্রিল ১০ ১২:৩৩:৪৬
দুরন্ত জয়ে সিরিজে সমতা ফেরাল পাকিস্তান

দ্য রিপোর্ট ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে দুরন্ত জয় দিয়ে সিরিজে সমতায় ফিরেছে পাকিস্তান। প্রথম ওয়ানডেতে ৩০৮ করেও চার উইকেটে হেরে যায় তারা। একই গ্রাউন্ড গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। বাবর আজমের হার না মানা সেঞ্চুরিতে ৭৪ রানের জয় পেয়েছে পাকিস্তান। ফলে সিরিজে ১-১ সমতা বিধান করছে।

টসে জিতে পাকিস্তানকে আগে ব্যাটিংয়ে পাঠায় ক্যারিবীয়রা। আজমের ১২৫ রানের ইনিংসের সুবাদে ২৮৩ রানের টার্গেট ছুড়ে দেয় উইন্ডিজদের। যা তাড়া করতে নেমে হাসান আলীর বোলিং তোপের মুখে পড়ে ক্যারিবীয়রা। ৫.১ ওভার বাকি থাকতে ২০৮ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস।

তরুণ বাবর আজমের ক্যারিয়ার সেরা ১২৫ রানের অপরাজিত ইনিংসে ভর করে স্কোরবোর্ডে পাঁচ উইকেটে ২৮২ রান তোলে তারা। এই ইনিংসটি তিনি ৫টি চার ও ৩টি ছয়ের মারে সাজিয়েছেন। এই ইনিংসের সুবাদে তিনি ম্যাচসেরার পুরস্কারটিও পেয়েছেন।

কামরান আকমল ২১, মোহাম্মদ হাফিজ ৩২, সরফরাজ আহমেদ ২৬ রান করেন। বাবরের সঙ্গে ৪৩ রানে অপরাজিত থাকেন ইমাদ ওয়াসিম। শ্যানন গ্যাব্রিয়েল দু’টি ও একটি করে উইকেট নেন আলজারি জোসেফ, দেবেন্দ্র বিশু, অ্যাশলে নার্স।

সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ক্যারিবীয়রা। ৭৫ রান তুলতেই ছয় উইকেটের পতন ঘটে। দু’টি অর্ধশত রানের জুটিতে দলীয় স্কোর দুইশত পার হয়। সর্বোচ্চ ৬৮ রান করেন অধিনায়ক জেসন হোল্ডার। অ্যাশলে নার্সের ব্যাট থেকে আসে ৪৪।

পাকিস্তানের হয়ে একাই পাঁচটি উইকেট দখল করেন পেসার হাসান আলী। মোহাম্মদ হাফিজ দু’টি ও একটি করে নেন মোহাম্মদ আমির, জুনায়েদ খান, শাদাব খান।

এই মাঠেই মঙ্গলবার (১১ এপ্রিল) সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দু’দল। খেলা শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ১০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর