thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

‘দেশ বিক্রির মতো শক্তি বাংলাদেশে নাই’

২০১৭ এপ্রিল ১০ ১৯:৫১:৪২
‘দেশ বিক্রির মতো শক্তি বাংলাদেশে নাই’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন বেগম জিয়াকে লাগামহীন, দায়িত্বজ্ঞানহীন কথা বার্তা বন্ধ করে সঠিক পথে ফিরে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে মুজিবনগর সরকার দিবস উদযাপন কমিটির প্রস্তুতি নিয়ে এক বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন।

শেখ হাসিনা ভারতের কাছে দেশ বিক্রি করে দিয়েছে খালেদা জিয়ার এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, এটা হচ্ছে খালেদা জিয়ার একটা ভাঙা রেকর্ড। এদেশের মানুষ তার এ বক্তব্য গ্রহণ করে নাই। কোন দেশ বিক্রি করা যায় না। যে দলের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে তাদের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ হাস্যকর ছাড়া আর কিছু নয়। তিনি হতাশ হয়ে এ ধরনের বক্তব্য দিচ্ছেন।

মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনা ভারতের সঙ্গে যেসব চুক্তি ও সমঝোতা করেছে তা সম্পূর্ণভাবে প্রকাশ্যে এবং দেশের আর্থ সামাজিক উন্নয়নের পক্ষে দুই দেশ একমত হয়ে এসব চুক্তি হয়েছে। এখানে কোনভাবে শেখ হাসিনা দেশকে বিক্রি করে নাই। দেশ বিক্রি করতে পারে এমন কোন শক্তি বাংলাদেশে নাই। এটা খালেদা জিয়ার একটা বালখিল্য বক্তব্য। এখনো বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অব্যাহত চক্রান্ত চলছে। বিএনপি-জামায়াত জোট এ অশুভ শক্তিকে সহযোগিতা করছে। ইনশআল্লাহ শপথ গ্রহণ করেছি শেখ হাসিনার নেতৃত্বে এ চক্রান্তকে নস্যাৎ করে আগামীদিনে বিজয় অর্জন করবো।

মুজিবনগর সরকার দিবস উপলক্ষে ২ দিনের কর্মসূচি ঘোষণা করে আওয়ামী লীগ। এরমধ্যে রয়েছে ১৭ এপিল ভোরে বঙ্গবন্ধু ভবন ও দলীয় কার্যালয়সহ সারাদেশে জাতীয় পতাকা উত্তোলন। সকাল ৮ টায় ৩২ নম্বরে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। সকাল ১০টায় জাতীয় স্মৃতিসৌধ ফুল দেওয়া এবং গার্ড অব অনার প্রদান। বিকাল তিনটা মুজিবনগরে সমাবেশ করবে আওয়ামী লীগ। সভায় প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভায় মুজিবনগর সরকার দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মোহাম্মদ নাসিম সভাপতিত্ব করবেন।

১৮ তারিখ বিকেল তিনটায় রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশনে আলোচনা সভা। সভায় প্রধান অতিখি হিসেবে থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, মেরিন জাহান কল্পনা প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এপি/এপ্রিল ১০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর