thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

‘আমার দেশ’র প্রেসের মালামাল ফেরত দিতে রুল

২০১৭ এপ্রিল ১১ ১৬:১৫:৪৫
‘আমার দেশ’র প্রেসের মালামাল ফেরত দিতে রুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : দৈনিক আমার দেশ পত্রিকার জব্দকৃত মালামাল পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে কেন ফেরত দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (১১ এপ্রিল) এই রুল জারি করেছেন।

সরকারকে দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আমার দেশ পত্রিকার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার তানভীর আহমেদ আলামীন। অপরদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

প্রেসের জব্দকৃত মালামাল ফেরত পেতে এর আগে নিম্ন আদালতে আবেদন করেও প্রতিকার পাননি মাহমুদুর রহমান। এরপর চলতি সপ্তাহে আমার দেশ পত্রিকার প্রেস খুলে দেওয়াসহ এর জব্দ করা মালামাল ফেরত দেওয়ার জন্য পত্রিকাটির পক্ষে হাইকোর্টে আবেদন করেন তিনি।

উল্লেখ্য, গত ২০১৩ সালের ১১ এপ্রিল দৈনিক আমার দেশ পত্রিকার কারওয়ান বাজার অফিস থেকে সম্পাদক মাহমুদুর রহমানকে পুলিশ গ্রেফতার করে এবং তেজগাঁওয়ের ছাপাখানা সিলগালা করে দেয়। এরপর থেকে আমার দেশের প্রকাশনা বন্ধ রয়েছে। সাড়ে তিন বছরেরও বেশি সময় কারাগারে বন্দি থাকার পর গত বছরের ২৩ নভেম্বর পত্রিকাটির সম্পাদক মাহমুদুর রহমান উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পান।

(দ্য রিপোর্ট/কেআই/জেডটি/এপ্রিল ১১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর