thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০১৭, ৯ ভাদ্র ১৪২৪,  0 ডিসেম্বর ১৪৩৮

বর্ষবরণে ডিএমপির ব্লাড গ্রুপিং ও লস্ট অ্যান্ড ফাউন্ড সেবা

২০১৭ এপ্রিল ১৪ ১৯:২৭:৫৯
বর্ষবরণে ডিএমপির ব্লাড গ্রুপিং ও লস্ট অ্যান্ড ফাউন্ড সেবা

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। বাংলা নববর্ষের প্রথম দিনটি উদযাপনে শুক্রবার (১৪ এপ্রিল) রাজধানী ঢাকাসহ সারা দেশেই উৎসবমুখর পরিবেশে।

রাজধানী ঢাকায় সকাল থেকে এই উৎসবের প্রাণকেন্দ্রে রমনা বটমূল ও এর আশপাশের এলাকা।

অগণিত মানুষের ভিড়ে অনেক সময় অনেকের অনেক কিছু হারিয়ে যায়, অনেকে আবার তা খুঁজে পান। শুক্রবার তেমন কোনো ঘটনার ক্ষেত্রে (যদি কেউ কোনো কিছু পান বা হারান) সেবাদানে লস্ট অ্যান্ড ফাউন্ড সেন্টার সচল রেখেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। কেউ কিছু খুঁজে পেলে বা হারিয়ে ফেললে তাদেরকে ডিএমপি স্থাপিত পুলিশ কন্ট্রোল রুমের লস্ট অ্যান্ড ফাউন্ড সেন্টারে যোগাযোগ করতে বলা হয়েছে। সেক্ষেত্রে প্রাপ্ত বস্তুগুলো নির্দিষ্ট মালিকের কাছে পৌঁছে দিতে বা হারানো বস্তুগুলো খুঁজে দিতে সহযোগিতা করছে পুলিশ সদস্যরা। রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান ও রবীন্দ্র সরোবরে পুলিশ কন্ট্রোল রুম স্থাপন করা হয় এদিন। জনসাধারণের যেকোনো প্রয়োজনে পুলিশ সদস্যরা সহযোগিতা করেছেন আন্তরিকভাবে।

এ ছাড়া, রমনা পার্কে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে আগত মানুষদের প্রাথমিক চিকিৎসা প্রদানের জন্য ডিএমপি’র পক্ষ থেকে প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদানের মেডিকেল টিম রাখা হয়। পুলিশ ব্লাড ব্যাংকের মাধ্যমে সেচ্ছায় রক্তদান কার্যক্রমের মাধ্যমে রক্ত সংগ্রহ করা হয়। বিনামূ্ল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করারও ব্যবস্থা রাখা হয়। এ ছাড়াও প্রচন্ড গরমের মধ্যে ক্লান্ত দর্শনার্থীদের বিশুদ্ধ পানি পান করানোর লক্ষ্যে বিনামূল্যে সুপেয় পানি সরবরাহ করা হয় ডিএমপি’র পক্ষ থেকে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সহকারী কমিশনার সুমন কান্তি চৌধুরী জানিয়েছেন, রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান ও রবীন্দ্র সরোবরে পুলিশ কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদানের মেডিকেল টিম রয়েছে, পুলিশ ব্লাড ব্যাংকের মাধ্যমে সেচ্ছায় দানকরার মাধ্যমে রক্ত সংগ্রহ করা হচ্ছে এবং এখানে বিনামূ্ল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করার ব্যবস্থা রয়েছে।

যে কোনো প্রয়োজনে পুলিশ কন্ট্রোলরুম নম্বর— ৯৫৫৯৯৩৩, ৯৫৫১১৮৮, ৯৫১৪৪০০, ০১৭১৩-৩৯৮৩১১।

পুলিশ সাব-কন্ট্রোলরুম— রমনা (রমনা থানা- ০১৭১৩-৩৭৩১২৫), সোহরাওয়ার্দী উদ্যান (শাহবাগ থানা- ০১৭১৩-৩৭৩১২৭), রবীন্দ্র সরোবর (ধানমন্ডি থানা- ০১৭১৩-৩৭৩১২৬)।

(দ্য রিপোর্ট/এমএসআর/জেডটি/এপ্রিল ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে