thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭, ২ কার্তিক ১৪২৪,  ২৬ মহররম ১৪৩৯

চিনি খেলে নষ্ট হতে পারে যৌন জীবন!

২০১৭ এপ্রিল ১৫ ০০:০৬:২১
চিনি খেলে নষ্ট হতে পারে যৌন জীবন!

দ্য রিপোর্ট ডেস্ক : অতিরিক্ত চিনি খেলে ব্রণ হতে পারে, প্রচুর চুল পড়তে পারে। পুরুষদের শরীরে চিনি অন্যরকম প্রভাব ফেলে। চিনি নাকি পুরুষদের যৌনতার পথে বাধা সৃষ্টি করে। চেহারা খারাপ করে দিতে পারে।

অনেক পুরুষের স্তন ভারী হয় যায় চিনি খেলে। এটা একটা সমস্যাই বটে। কেননা কোনওভাবে পুরুষদের বুক ঝুলে গেলে, দেখতে খুব খারাপ লাগে। তাছাড়া চিনি খেলে পুরুষদের কামশক্তি লোপ পেতে পারে।

টেস্টোস্টেরন কমে যায়

পুরুষদের শরীরের স্বাভাবিক শক্তি লোপ পেতে পারে চিনি খেলে। টেস্টোস্টেরন ও এস্ট্রোজেন সেক্স হরমোন নিঃসরণেও ঘাটতি দেখা দিতে পারে।

হতাশা ও দুশ্চিন্তা বাড়ায়

চিনি খেলে ওজন বাড়ে। ডায়াবেটিজ হওয়ার সম্ভাবনাও বাড়ে। রক্তে সুগার লেভেল মাত্রাতিরিক্ত বেড়ে যেতে পারে। এর থেকে ক্ষিদে বাড়ে মাত্রাতিরিক্ত। মস্তিষ্ক কাজ করা বন্ধ করে ধীরে ধীরে। ফলত মুড সুইং, হতাশা ও দুশ্চিন্তা বাড়ে। আর এসবই নেতিবাচক প্রভাব ফেলে সেক্স লাইফের উপর।

লেপটিন নিঃসরণ কমায়

শরীরের গড়ন, ওবেসিটি নিয়ন্ত্রণ করে লেপটিন হরমোন। এই হরমোনটি ক্ষিদে নিয়ন্ত্রণ করে। অতিরিক্ত চিনি খেলে ক্ষিদে মরে যায়। লেপটিন যৌনক্ষমতাও নিয়ন্ত্রণ করে। লেপটিনের নিঃসরণ বাড়লে কমতে থাকে টেস্টোস্টেরনের মাত্রা।

ক্লান্তি বাড়ায়

যদি মনে করে থাকেন চিনি এনার্জি বাড়ায়, তবে আপনি ভুল জানেন। চিনি ঠিক তার উল্টোটাই করে। এনার্জি কমানোর অন্যতম কারণ হতে পারে চিনি। বেশি চিনি খেলে কমতে পারে যৌনক্ষমতা। সম্পর্কের উপর নেতিবাচক প্রভাব পড়তে পারে এর কারণে।

(দ্য রিপোর্ট/এফএস/এনআই/এপ্রিল ১৫,২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর



রে