thereport24.com
ঢাকা, রবিবার, ৩০ এপ্রিল ২০১৭, ১৬ বৈশাখ ১৪২৪,  ২ আগস্ট ১৪৩৮

পাঞ্জাবের বিপক্ষে দিল্লির সহজ জয়

২০১৭ এপ্রিল ১৬ ১১:৩২:৪৩
পাঞ্জাবের বিপক্ষে দিল্লির সহজ জয়

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম ম্যাচে ঘরের মাঠে কিংস এলেভেন পাঞ্জাবকে সহজেই হারিয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। শনিবার টসে জিতে প্রথমে ব্যাট করে ১৮৮ রান সংগ্রহ করে দিল্লি। যার জবাবে ব্যাট করতে নেমে ১৩৭ রানেই গুটিয়ে যায় পাঞ্জাবের ইনিংস। ফলে ৫১ রানের হার নিয়ে মাঠ ছাড়ে পাঞ্জাব। এটি প্রিতি জিনতার দলের টানা দ্বিতীয় হার।

ঘরের মাঠ ফিরোজ শাহ কোটলায় টস জিতে ব্যাটিংয়ে নামা দিল্লিকে ঝড়ো সূচনা এনে দেন দুই ওপেনার। সঞ্জু স্যামসন ১৮ বলে ১৯ ও স্যাম বিলিংসের ৪০ বলে ৫৫ রানের আক্রমণাত্মক ইনিংসে ৪১ বলে ৫৩ রানের উদ্বোধনী জুটি পায় স্বাগতিকরা।

এই সুযোগ কাজে লাগিয়েছেন পরের ব্যাটসম্যানরাও। বিশেষ করে কোরে অ্যান্ডারসন। কিউই অলরাউন্ডারের ২২ বলে অপরাজিত ৩৯ রানের ঝড়ো ইনিংস ছয় উইকেটে ১৮৮ রানের বড় সংগ্রহ এনে দেয় দিল্লিকে। অ্যান্ডারসন-ঝড়ই শেষ পাঁচ ওভারে ৬৮ আর শেষ দুই ওভারে ৩৫ রান প্রাপ্তির প্রধান কারণ দিল্লির।

১৮৯ রানের কঠিন লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে পাঞ্জাব। নির্ভরযোগ্য ওপেনার হাশিম আমলা (১৯) আর টুর্নামেন্টে প্রথম খেলতে নামা ইয়ন মরগান (২২) বেশি দূর যেতে পারেননি। অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল তো রানের খাতা খোলার আগেই বিদায় নিয়েছেন।

৬৫ রানে পাঁচ উইকেট হারানোর পর ডেভিড মিলার (২৪) ও অক্ষর প্যাটেল (৪৪) লড়াইয়ের চেষ্টা করলেও হারের ব্যবধানই শুধু কমাতে পেরেছে পাঞ্জাব।

২৩ রানে তিন উইকেট নিয়ে দিল্লির সেরা বোলার ক্রিস মরিস। শাহবাজ নাদিম ও প্যাট কামিন্স ২টি করে এবং অমিত মিশ্রা ও কোরে অ্যান্ডারসন একটি করে উইকেট নেন।

ব্যাটে-বলে ঔজ্জ্বল্য ছড়িয়ে ম্যাচসেরার পুরস্কারটি দখলে নিয়েছেন কোরে অ্যান্ডারসন।

(দ্য রিপোর্টট/এনপিএস/এপ্রিল ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে