thereport24.com
ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫,  ৬ রবিউস সানি ১৪৪০

শাকিব প্রসঙ্গে বললেন অমিত হাসান

২০১৭ এপ্রিল ১৭ ১৭:৩৫:২৯
শাকিব প্রসঙ্গে বললেন অমিত হাসান

পাভেল রহমান, দ্য রিপোর্ট : নব্বই দশকে নৃত্য পরিচালক আজিজ রেজার মাধ্যমে ‘বিনি সূতার মালা’ ছবির সেটে মাসুদ রানার সঙ্গে প্রথম পরিচয় হয় চিত্রনায়ক অমিত হাসানের। এরপর মাসুদ রানা হয়ে উঠেন শাকিব খান। বিগত দুই বছর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ছিলেন শাকিব। একই কমিটির সাধারণ সম্পাদক ছিলেন অমিত হাসান।

শাকিব প্রসঙ্গে অমিত হাসান দ্য রিপোর্টকে বলেন, শাকিবের সঙ্গে আমার প্রথম পরিচয় সম্ভবত ১৯৯৬/৯৭ সালের দিকে। ঢাকার পাশে্ই কালীগঞ্জে তখন শাবনূর ও আমার ‘বিনি সূতার মালা’ নামের একটা ছবির শুটিং হচ্ছিল। নৃত্য পরিচালক আজিজ রেজা ভাই তখন শাকিবকে নিয়ে এসেছিল। তখন সম্ভবত আমাদের শুটিং ইউনিটের সাথে শাকিব একদিন ছিলো। আজিজ ভাই তখন পরিচয় করিয়ে দিয়ে বলেছিল, ‘ও আমার ছোট ভাই। দোয়া কইরো সিনেমা করার স্বপ্ন নিয়ে আসছে।’

সেই শাকিব খান এখন ঢাকাই ছবির নাম্বার ওয়ান নায়ক। বাংলাদেশের চলচ্চিত্রে সাফল্যের পর এবার কলকাতার সিনেমা পাড়ায়ও জনপ্রিয় হয়ে উঠছেন তিনি।

শাকিব এবং অমিত হাসান একই কমিটিতে শিল্পী সমিতির নেতৃত্ব দিয়েছেন। অমিত হাসান বলেন, ‘গত দুই বছর শাকিব নানা ব্যস্ততায় শিল্পী সমিতির সব কিছুতে অংশ নিতে না পারলেও তাকে না জানিয়ে কোন কিছুই করা হয় নি। তাকে সঙ্গে নিয়ে চেষ্টা করেছি শিল্পী সমিতিকে ভালো একটি জায়গায় নিয়ে যেতে।’

সম্প্রতি শাকিব-অমিতের নেতৃত্বাধীন শিল্পী সমিতির কমিটির মেয়াদ শেষ হয়েছে। এরই মধ্যে নতুন নির্বাচনের তোড়জোর শুরু হয়েছে। এবারো সাধারণ সম্পাদক পদে লড়াই করবেন অমিত হাসান।

তিনি বলেন, আশা করি শিল্পীরা আবারো ভোট দিয়ে আমাকে নির্বাচিত করবেন। শিল্পীদের পাশে থেকে তাদের জন্য কাজ করতে চাই।’

(দ্য রিপোর্ট/পিএস/এপ্রিল ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর