thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪,  ২৫ জিলকদ ১৪৩৮

‘শাকিব খান অতীত ভুলে গেছেন’

২০১৭ এপ্রিল ১৭ ১৭:৪১:১২
‘শাকিব খান অতীত ভুলে গেছেন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকাই ছবির নাম্বার ওয়ান হিরো শাকিব খান। গত এক দশকেরও বেশি সময় ধরে ঢালিউডে তৈরি করেছেন তার একক আধিপত্য। মাঝে অনন্ত জলিলের বিগ বাজেটের সিনেমাও শাকিবের রাজত্বে ফাটল ধরাতে পারে নি।

সম্প্রতি এই সুপারস্টার ব্যাক্তিজীবন নিয়ে আলোচনায় এসেছেন। গত ৯ বছর গোপনে শাকিবের সঙ্গে সংসার করেছের চিত্রনায়িকা অপু বিশ্বাস(বিয়ের পর তার নাম হয়েছে অপু ইসলাম খান)। তাদের দাম্পত্যজীবনে গত বছর একটি ছেলে সন্তানের জন্ম হয়েছে।এ নিয়ে যখন আলোচনায় সরগরম সারাদেশ তখন নৃত্য পরিচালক আজিজ রেজার ফেসবুকে পাওয়া গেলো শাকিব খানের দুর্লভ কিছু ছবি। সেই সঙ্গে আজিজ রেজা ফেসবুকে লিখেছেন শাকিবকে নিয়ে স্ট্যাটাস। বেশ কিছু দিন আগে দেওয়া ফেসবুক স্ট্যাটাস নিয়ে এখনো একই রকম বক্তব্য রয়েছে বলে জানান আজিজ রেজা।

জানা গেছে, আজিজ রেজার হাত ধরেই ঢাকাই সিনেমায় আসেন শাকিব। শুরুর দিকে তার নাম ছিলো মাসুদ রানা। সিনেমায় এসে নিজের নাম পাল্টে রাখেন শাকিব খান। আজিজ রেজার দাবী তিনিই মাসুদ রানাকে বিভিন্ন পরিচালকের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন। চলচ্চিত্রের অনেক সিনিয়ার শিল্পীর সঙ্গে কথা বলেও এ তথ্য পাওয়া গেছে।

সিনেমা পাড়ার সবাই আজিজ রেজার ছোট ভাই হিসেবেই রানাকে চিনতো। এরপর মাসুদ রানা থেকে ঢাকাই চলচ্চিত্রে নিজেকে প্রতিষ্ঠিত করেন শাকিব খান। হয়ে উঠেন সুপারস্টার। ঢাকার পর এখন কলকাতার সিনেমা পাড়াতেও শাকিবের জনপ্রিয়তা রয়েছে।

আজিজ রেজার বিভিন্ন সময় দেয়া ফেসবুক স্ট্যাটাসগুলো বিশ্লেষণ করলে দেখা যাবে শাকিবকে অকৃতজ্ঞ হিসেবেই উল্লেখ করেছেন আজিজ রেজা। ফেসবুকে শাকিবকে ‘অকৃতজ্ঞ’ এবং ‘অহংকারী’ বলে বেশ কিছু স্ট্যাটাস দিয়েছেন তিনি।

স্ট্যাটাসে আজিজ রেজা লিখেছেন, ‘কেন মানুষ মানুষের উপকারের কথা স্বীকার করে না? কীসের অহংকার? সে কি জানে না নবাবের নবাবি শেষ হয়ে গেছে। ব্রিটিশের রাজত্ব শেষ হয়ে গেছে। তার আর কত টাকা আছে যে অমর হয়ে থাকবে।’

আজিজ রেজা দাবি করেন, তার হাত ধরেই ঢালিউডে পা দিয়েছেন শাকিব। আজকের শাকিবের পেছনের সব অবদান তার। কিন্তু শাকিব এখন আর তার সঙ্গে কোনো যোগাযোগ রাখছেন না। স্ট্যাটসের পাশাপাশি শাকিব খান ও তার বিশেষ মুহূর্তের বেশ কিছু ছবিও ফেসবুকে আপলোড করেন আজিজ রেজা।

ছবির ক্যাপশন দিয়েছেন ‘আমি আজিজ রেজা ও আমার প্রিয় ছোট ভাই রানা হারিয়ে গেছে। যদি কোনোদিন পাই আপনাদের জানাব।’

পরিবারের অন্যদের সঙ্গে শাকিব খানের ছবিতে রেজা ক্যাপশন দিয়েছেন, ‘এমনি করে ফুলের মতো গাঁথা ছিল আমাদের সংসার। আমার দুই ছেলে, ছোট বোন টুকু, ভাতিজা কাশ্মীর, আমার ছোট ভাই রানা এবং বাবা। কখন যে একজন হারিয়ে গেল ছোট ভাইটি, বুঝতে পারলাম না।’

২০১৩ এবং ২০১৪ সালে দেয়া ফেসবুক স্ট্যাটাস যেন সুপারস্টার শাকিব খানের অতীতকে সামনে নিয়ে এসেছে।

(দ্য রিপোর্ট/পিএস/এপ্রিল ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে