thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

মহাসচিব পর্যায়ে সংলাপের প্রস্তাব ব্যবসায়ীদের

২০১৩ নভেম্বর ০৬ ২২:০৯:৪২
মহাসচিব পর্যায়ে সংলাপের প্রস্তাব ব্যবসায়ীদের

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে চলমান সঙ্কট নিরসনে দুই প্রধান রাজনৈতিক দলের মহাসচিবকে আলোচনায় বসার প্রস্তাব দেবেন ব্যবসায়ী নেতারা। বৃহস্পতিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাদের বৈঠকে এ প্রস্তাব দেওয়া হবে বলে জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে বৃহস্পতিবার সকালে আমাদের বৈঠক আছে। এর আগে, গত সপ্তাহে বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে আমাদের প্রায় তিন ঘণ্টা বৈঠক হয়েছে। আমরা তাকে শান্তিপূর্ণ সমাধানে মহাসচিব পর্যায়ে বৈঠকে বসার অনুরোধ জানিয়েছিলাম। তিনি রাজি হয়েছিলেন। প্রধানমন্ত্রীকেও আমরা একই প্রস্তাব দিব। আশা করি, তিনি আমাদের প্রস্তাবে রাজি হবেন।

কাজী আকরাম উদ্দিন আরো জানান, এফবিসিসিআই ভবনে এ সংলাপ হতে পারে।

তিনি আশা প্রকাশ করে বলেন, মহাসচিব পর্যায়ের বৈঠকে শান্তিপূর্ণ সমাধান বেরিয়ে আসবে। অন্যথায়, দেশে সঙ্কট দেখা দেবে যা গণতন্ত্রের জন্য হুমকি হয়ে পড়বে।

দুই নেত্রীর সংলাপ বাদ দিয়ে কেন মহাসচিব পর্যায়ে সংলাপ চাচ্ছেন- এমন প্রশ্নের জবাবে এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মীর নাসির হোসেন বলেন, ফোনালাপের মাধ্যমে দুই নেত্রীর মাঝে একপ্রকার সংলাপ হয়ে গেছে। এখন বিষয়গুলোর বিস্তারিত আলোচনার জন্য মহাসচিব পর্যায়ে সংলাপ প্রয়োজন। তারা সমঝোতায় পৌঁছলে দুই নেত্রীর মধ্যে আলোচনা হতে পারে। অন্যথায় সমঝোতা সম্ভব নয়।

(দিরিপোর্ট২৪/এই/এমএআর/নভেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর