thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

পুঁজিবাজার বিটের সাংবাদিকদের দু’দিনের প্রশিক্ষণ শুরু

২০১৭ এপ্রিল ১৮ ১৮:২৯:৫০
পুঁজিবাজার বিটের সাংবাদিকদের দু’দিনের প্রশিক্ষণ শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : পুঁজিবাজার বিটের সাংবাদিকদের দক্ষতা ও পেশাগত মান উন্নয়নে দুই দিনব্যাপী ‘ফান্ডামেন্টালস অব ক্যাপিটাল মার্কেট’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) উদ্যোগে এ প্রশিক্ষণ কর্মসূচি

পুজিবাজার সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) সদস্য ছাড়াও বেশ কয়েকজন সাংবাদিক অংশ নেন।

মঙ্গলবার (১৮ এপ্রিল) বিআইসিএম’র মাল্টিপারপাস হলে আয়োজিত প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, দক্ষতা অর্জনে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। সাংবাদিকদের জন্য এটি আরও জরুরী। শুধু সঠিক তথ্য উপস্থাপনই যথেষ্ট নয়, সেটি সাধারণ মানুষের পাঠযোগ্য করেও লিখতে হবে। পুঁজিবাজার একটি টেকনিক্যাল জায়গা। এখানে অনেক টার্ম ইউজ করা হয় সেগুলো সম্পর্কে সাধারণ মানুষ তো দূরের কথা অনেক সাংবাদিকই জানে না। প্রশিক্ষণের মাধ্যমে সেসব অজানা বিষয়ে জ্ঞান অর্জন কিংবা জানার ক্ষেত্রে কোন অস্পষ্টতা থাকলে তা দূর করা যায়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিআইসিএম এর নির্বাহী প্রেসিডেন্ট মোহাম্মাদ আব্দুল হান্নান জোয়ারদার, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিআইডিএ) সচিব (অতিরিক্ত সচিব) অজিত কুমার পাল ও ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজেএফ) সভাপতি তৌহিদুল ইসলাম মিন্টু বক্তব্য রাখেন।

(দ্য রিপোর্ট/এমকে/এপ্রিল ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর